Advertisement
০২ মে ২০২৪
ICC World Cup 2023

হাতে হ্যান্ডল, ফিল্ডারের কাছে ব্যাট, গ্যালারিতে গেল বল! কোথায় ঘটল এমন ঘটনা?

বিশ্বকাপের মাঝে ২২ গজের অন্য একটি লড়াইয়ে ঘটল মজার ঘটনা। যেখানে ব্যাট ভাঙার পাশাপাশি ছক্কাও হল। ঘটনাটি ঘটল মহিলাদের একটি ম্যাচে।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ১৭:২৪
Share: Save:

ছয় মারার চেষ্টা করেছিলেন ব্যাটার। তাঁর সেই চেষ্টা একসঙ্গে ঘটাল তিনটি ঘটনা। ব্যাটের হাতল থাকল হাতে। ব্যাটের বাকি অংশ উড়ে গেল মিড উইকেট অঞ্চলে। বলটিও উড়ে গেল নির্দিষ্ট পথে। মহিলাদের বিগ ব্যাশ লিগে ঘটল এমনই ঘটনা। যা ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

বিগ ব্যাশ লিগে এমন কাণ্ড ঘটিয়েছেন অস্ট্রেলিয়ার গ্রেস হ্যারিস। ব্রিসবেন হিটের ব্যাটার পার্থ স্কর্চার্সের বিরুদ্ধে ৫৯ বলে ১৩৬ রানের ইনিংস খেলেন। মারেন ১২টি চার এবং ১১টি ছয়। ইনিংসের ১৪তম ওভারে সতীর্থদের নতুন একটি ব্যাট দিয়ে যাওয়ার অনুরোধ করেন হ্যারিস। এক সতীর্থ নতুন ব্যাট নিয়ে আসতে চাইলে তিনি জানান, এখনই দরকার নেই। আরও কয়েকটা বল খেলার পর নতুন ব্যাট নেবেন। তাতেই ঘটে বিপত্তি।

ওয়েস্ট ইন্ডিজ়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি সিরিজ়ে অস্ট্রেলিয়া দল থেকে বাদ পড়েছিলেন ৩০ বছরের ক্রিকেটার। ব্যাট ভাঙলেও পার্থের শতরানের মাধ্যমে জাতীয় নির্বাচকদেরও বার্তা দিয়ে রাখলেন হ্যারিস। তাঁর শতরানের সুবাদে ব্রিসবেন ৭ উইকেটে ২২৯ রান যা মহিলাদের বিগ ব্যাশ লিগে দ্বিতীয় বৃহত্তম।

হ্যারিস হলেন তৃতীয় ক্রিকেটার, যিনি মহিলাদের বিগ ব্যাশ লিগে শতরান করলেন। আগে এই কৃতিত্ব রয়েছে অ্যালিসা হিলি এবং সোফি ডিভাইনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 WBBL Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE