Advertisement
০২ মে ২০২৪
IPL 2024 Auction

কেন মুম্বইয়ে গেলেন হার্দিক? কী সমস্যা হয়েছিল গুজরাতে? মুখ খুললেন কোচ নেহরা

গুজরাত কোচ মেনে নিয়েছেন হার্দিকের বিকল্প পাওয়া কঠিন। হার্দিককে ছাড়াই আইপিএলে ভাল ফল করতে চান নেহরা। সফল অধিনায়কের দল ছাড়া নিয়ে আইপিএল নিলামের পর মুখ খুলেছেন হার্দিক।

picture of Hardik Pandya

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১৯:৪৩
Share: Save:

গুজরাত টাইটান্স কর্তৃপক্ষের সঙ্গে বিবাদের জন্য পুরনো ফ্র্যাঞ্চাইজ়ি মুম্বই ইন্ডিয়ান্সে ফিরে গিয়েছেন হার্দিক পাণ্ড্য। আইপিএল জয়ী অধিনায়কের সঙ্গে গুজরাতের ঠিক কী সমস্যা হয়েছিল, তা এত দিনে জানা গেল। মুখ খুলেছেন গুজরাত কোচ আশিস নেহরা।

হার্দিকের মতো সফল অধিনায়ক এবং অলরাউন্ডারকে কেন ছেড়ে দিল গুজরাত? কী সমস্যা হয়েছিল? মঙ্গলবার দুবাইয়ে আইপিএল নিলামের পর প্রশ্ন করা হয় গুজরাত কোচকে। নেহরা বলেছেন, ‘‘হার্দিক এমন কোনও দলে যায়নি, যেটা খুব বিস্ময়কর। কোনও চমক নেই। ও বেশ কয়েক বছর মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছে। সেই দলে আবার ফেরার ইচ্ছাপ্রকাশ করেছিল। আমাদের কর্তৃপক্ষ মনে করেন, কোনও ক্রিকেটার অন্য দলে যেতে চাইলে ছেড়ে দেওয়া উচিত। খেলোয়াড়দের খুশি রাখতে চাই আমরা। তাই ও আবার মুম্বইয়ে চলে গিয়েছে। আশা করি ও খুশি হয়েছে।’’ কিন্তু হার্দিকের মতো ক্রিকেটারকে ছেড়ে দেওয়া কি দলের ক্ষতি নয়? নেহরা বলেছেন, ‘‘জানি হার্দিকের মতো কাউকে পাওয়া খুব কঠিন। তবু আমরা নিজেদের সেরাটা দিয়ে চেষ্টা করব।’’

বোলিং আক্রমণ শক্তিশালী করতে গুজরাত উমেশ যাদব, স্পেনসার জনসন, কার্তিক ত্যাগীর মতো ক্রিকেটারদের কিনেছে। তাতে কি হার্দিকের অভাব ঢাকা সম্ভব? আরও ক্রিকেটার নেওয়ার সুযোগ তো ছিল। নেহরা বলেছেন, ‘‘আগেই বলেছি, হার্দিকের বিকল্প পাওয়া সহজ নয়। আর ২৫ জনকে নিয়ে দল তৈরি করা বিলাসিতা ছাড়া কিছু নয়। আমরা আজ়মতুল্লা ওমরজাইয়ের মতো দুর্দান্ত অলরাউন্ডারকে পেয়েছি। শাহরুখ খানকে পেয়েছি। বার বার বলছি হার্দিকের মতো দক্ষ এবং অভিজ্ঞ ক্রিকেটারের বিকল্প পাওয়া যায় না। আমাদের দলে যারা আছে, তাদের নিয়েই সেরা পারফরম্যান্সের চেষ্টা করব আমরা।’’

নেহরা বোঝাতে চেয়েছেন, অনিচ্ছুক কোনও ক্রিকেটারকে তাঁরা আটকে রাখার পক্ষপাতী নন। অনিচ্ছা নিয়ে খেললে ভাল পারফর্ম করা কঠিন বলে মনে করেন তাঁরা। তাই ছেড়ে দেওয়া হয়েছে হার্দিককে। তাঁকে ছাড়াই আগামী আইপিএলে ভাল ফল নিয়ে আত্মবিশ্বাসী গুজরাত কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE