Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024 Auction

মাহি শিক্ষক, ঋষভ ছাত্র! নিলাম মিটতেই ধোনির কাছে ছুটলেন পন্থ, কী শিখলেন?

প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার চেষ্টা করছেন পন্থ। নিজেই জানিয়েছেন, এখনও ১০০ শতাংশ ফিট নন। সেরা ফর্ম নিয়ে ২২ গজে ফিরতে চান পন্থ। আইপিএল নিলামের পর যান আদর্শ ধোনির কাছে।

picture of MS Dhoni and Rishabh Pant

(বাঁদিকে) মহেন্দ্র সিংহ ধোনি এবং ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১৮:১৫
Share: Save:

দুবাইয়ে আইপিএলের নিলামে দিল্লি ক্যাপিটালসের টেবিলে ছিলেন ঋষভ পন্থ। সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের হয়ে বিড করতেও দেখা গিয়েছে উইকেটরক্ষক-ব্যাটারকে। নিলামের দিন দুবাইয়ে ছিলেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। নিলাম পর্ব মেটার পরই ধোনির কাছে ছুটে যান পন্থ।

চোট সারিয়ে ক্রিকেট মাঠে ফেরার চেষ্টা করছেন পন্থ। তাই হাতের সামনে নিজের আদর্শকে পেয়ে সুযোগ নষ্ট করতে চাননি। আইপিএল নিলামের পর পন্থ চলে যান ধোনির কাছে। তবে উইকেট রক্ষা নিয়ে পরামর্শ নিতে নয়। ধোনির সঙ্গে পিকলবল খেলায় মাতলেন তিনি। এই খেলাটি রিফ্লেক্স বৃদ্ধি করতে সাহায্য করে। পিকলবল খেলা শিখতেই পন্থ মূলত গিয়েছিলেন ধোনির কাছে। চেন্নাই অধিনায়কের সঙ্গে তাঁর ক্রিকেট নিয়ে কোনও কথা হয়েছে কিনা, তা জানা যায়নি। দুবাইয়ের ইন্ডোর টেনিস কোর্টে ধোনি এবং পন্থের পিকলবল খেলার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

পন্থকে প্রশ্ন করা হয় তাঁর আইপিএল খেলার সম্ভাবনা নিয়ে। তিনি বলেছেন, ‘‘গত কয়েক মাস আগের থেকে এখন অনেক ভাল অনুভব করছি। এখনও সুস্থ হওয়ার প্রক্রিয়া চলছে। ১০০ শতাংশ ফিটনেস ফিরে আসেনি। আশা করছি আগামী কয়েক মাসের মধ্যে আবার আগের জায়গায় ফিরে যেতে পারব।’’ ২৬ বছরের ক্রিকেটার বেশ কিছু দিন ধরে রয়েছেন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল টিমের সদস্যদের পরামর্শ মতো চলছে তাঁর রিহ্যাব।

২০২২ সালের ৩০ ডিসেম্বর দিল্লি থেকে গাড়ি চালিয়ে রুরকির বাড়িতে ফেরার সময় পথ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন পন্থ। তার পর থেকেই মাঠের বাইরে উইকেটরক্ষক-ব্যাটার। দুর্ঘটনার জন্য গত আইপিএলে খেলতে পারেননি দিল্লির হয়ে। আগামী আইপিএলেও তাঁর খেলা নির্ভর করবে বোর্ডের মেডিক্যাল টিমের মতামতের উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Rishabh Pant Dubai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE