Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

আইপিএল শুরুর চার দিন আগে ‘বাড়ি’ ফিরলেন শুভমন, গুজরাত শিবিরে কবে যোগ দেবেন অধিনায়ক?

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় শেষ হওয়ার পর থেকে বিশ্রামে রয়েছেন শুভমন। আগামী ২২ মার্চ থেকে শুরু হবে আইপিএল। তার চার দিন আগে গুজরাত টাইটান্স অধিনায়ক ‘বাড়ি’তে।

picture of Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ১৫:৪০
Share: Save:

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ়ের আগে বেশ কিছু দিন চেনা ফর্মে ছিলেন না শুভমন গিল। বেন স্টোকসদের বিরুদ্ধে বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে শতরান করে ফর্মে ফিরেছেন। হার্দিক পাণ্ড্য দল ছাড়ায় এ বারের আইপিএলে তাঁকে অধিনায়ক করেছে গুজরাত টাইটান্স। প্রতিযোগিতা শুরুর চার দিন আগে ‘বাড়ি’ ফিরলেন তিনি।

টেস্ট সিরিজ় শেষ হওয়ার পর থেকে বিশ্রামে ছিলেন শুভমন। মোহালির বাড়িতে পরিজনদের সঙ্গে সময় কাটিয়েছেন। আবার মাঠে ফেরার সময় হয়ে গিয়েছে। শুধু ব্যাট করলেই হবে না। এ বার তাঁর কাঁধে গুরুদায়িত্ব। নেতৃত্ব দিতে হবে আইপিএলে গত দু’বারের সফলতম ফ্র্যাঞ্চাইজ়ি গুজরাতকে। সমাজমাধ্যমে শুভমনের ফ্র্যাঞ্চাইজ়ি তাঁর একটি ছবি পোস্ট করে লিখেছে, ‘‘বাড়িতে স্বাগত অধিনায়ক গিল।’’ আইপিএল শুরুর চার দিন আগে শুভমন কি বাড়ি ফিরলেন? টেস্ট সিরিজ় শেষ হওয়ার পর থেকে কোথায় ছিলেন তা হলে? কবে যোগ দেবেন আইপিএলের প্রস্তুতি শিবিরে? গুজরাত কর্তৃপক্ষের পোস্ট করা চারটি শব্দে এমন নানা প্রশ্ন তৈরি হতে পারে ক্রিকেটপ্রেমীদের মনে।

তেমন কিছুই নয়। সোমবারই আইপিএলের প্রস্তুতি শিবিরে যোগ দিয়েছেন শুভমন। সেই ছবি ভাগ করে নিয়েছে গুজরাত টাইটান্স। অধিনায়ককে ‘বাড়ি’তে স্বাগত জানিয়ে সমাজমাধ্যমে সে কথাই জানিয়েছেন গুজরাত কর্তৃপক্ষ। দলের শিবিরকেই ‘বাড়ি’ হিসাবে চিহ্নিত করা হয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলে পর্যাপ্ত বিশ্রাম নিয়ে মাঠে ফিরলেন শুভমন। কেন উইলিয়ামসন, রশিদ খান, ডেভিড মিলার, ঋদ্ধিমান সাহার মতো ক্রিকেটারদের নেতৃত্ব দিতে হবে তাঁকে।

২০২২ সালে আইপিএলে নিজেদের প্রথম বছরেই চ্যাম্পিয়ন হয়েছিল গুজরাত। গত বছরও ফাইনালে উঠেছিল হার্দিকের দল। সেই হিসাবে এ বার অধিনায়ক শুভমনকে সামলাতে হবে সমর্থকদের প্রত্যাশার চাপও। আগামী ২৪ মার্চ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম ম্যাচ শুভমনের গুজরাতের। তিনি টস করতে নামবেন দলেরই প্রাক্তন অধিনায়ক হার্দিকের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Gujarat Titans Shubman Gill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE