Advertisement
০২ মে ২০২৪
Hardik Pandya

পাকিস্তানে আইপিএলের ছায়া, হার্দিকের কায়দায় নিলামের আগে বিপক্ষ অধিনায়ককে কিনে নিল এক দল

আইপিএলের নিলামের আগে গুজরাত টাইটান্স থেকে হার্দিক পাণ্ড্যকে কিনে নিয়েছে গুজরাত টাইটান্স। সেই একই ছবি এ বার দেখা গেল পাকিস্তান ক্রিকেটেও।

cricket

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১৮:৫৫
Share: Save:

আইপিএলকে দেখে কি শিখে গেল পাকিস্তান সুপার লিগ? একেবারে অবিকল হার্দিক পাণ্ড্যের কায়দায় ক্রিকেটার কেনা-বেচা হল সে দেশে। ২০২৪ সালের পাকিস্তান সুপার লিগের আগে করাচি কিংস ও ইসলামাবাদ ইউনাইটেডের মধ্যে হল ক্রিকেটার অদল-বদল।

পাকিস্তান সুপার লিগের নিলামের আগে প্ল্যাটিনাম ক্যাটেগরিতে ছিলেন করাচি কিংসের অধিনায়ক ইমাদ ওয়াসিম। অন্য দিকে ইসলামাবাদ ইউনাইটেডের বোলার হাসান আলি ছিলেন ডায়মন্ড ক্যাটেগরিতে। নিলামের আগে ইমাদকে কিনে নিয়েছে ইসলামাবাদ। অন্য দিকে হাসান গিয়েছেন করাচিতে। এই অদল-বদলের কথা জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তারা জানিয়েছে, দুই দলের সম্মতিতে এই ক্রিকেটার কেনা-বেচা হয়েছে। ফলে অন্য কোনও দলের আপত্তির জায়গা নেই। নিলামের আগে এ ভাবে ক্রিকেটার কেনা-বেচা এর আগে পাকিস্তান সুপার লিগে হয়নি। এই প্রথম তা দেখা গেল। তা-ও হার্দিকের ঘটনার পরেই।

কয়েক দিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ইমাদ। দীর্ঘ দিন পাকিস্তানের জাতীয় দলে জায়গা পাননি তিনি। অন্য দিকে আবার বিদেশের লিগে খেলার ছাড়পত্র পাচ্ছিলেন না তিনি। সেই কারণে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন এই বাঁ হাতি অলরাউন্ডার।

আইপিএলের নিলামের আগে ট্র্যাভিস হেডকে আরসিবি-তে বিক্রি করে দিয়েছে মুম্বই। সেই টাকায় গুজরাত থেকে হার্দিককে কিনেছেন রোহিত শর্মারা। হার্দিক দল ছেড়ে যাওয়ার পরে শুভমন গিলকে নতুন অধিনায়ক হিসাবে ঘোষণা করেছে গুজরাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya IPL 2024 Pakistan Super League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE