Advertisement
০৩ মে ২০২৪
IPL 2024

দু’বছর পর মুম্বইয়ে ফিরে কেমন লাগছে? আইপিএলের আগে মুখ খুললেন অধিনায়ক হার্দিক

২০২২ সালে গুজরাতে চলে গিয়েছিলেন হার্দিক। সে বছর তাঁর নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়ন হয় গুজরাত। গত বছরও ফাইনাল খেলেছিল। সেই হার্দিকই এ বার নেতৃত্ব দেবেন মুম্বইকে।

picture of Hardik Pandya

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৮:৩৯
Share: Save:

দু’বছর গুজরাত টাইটান্সকে নেতৃত্ব দেওয়ার পর আবার মুম্বই ইন্ডিয়ান্সে ফিরেছেন হার্দিক পাণ্ড্য। এ বার তিনিই নেতৃত্ব দেবেন মুম্বইকে। আইপিএল শুরুর আগে পুরনো ফ্র্যাঞ্চাইজ়িতে ফেরার অনুভূতি ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন হার্দিক।

তিনি এখন রয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের প্রস্তুতি শিবিরে। সেখানে সতীর্থদের সঙ্গে আইপিএলের প্রস্তুতি নিচ্ছেন। প্রস্তুতির ফাঁকেই জানিয়েছেন পুরনো ফ্র্যাঞ্চাইজ়িতে ফিরে আসার অনুভূতি। হার্দিক বলেছেন, ‘‘এই নীল রঙের জার্সিটা পরতে পারা আমার কাছে বিশেষ অনুভূতির। এখান থেকেই আমার যাত্রা শুরু হয়েছিল। সেখানেই আবার ফিরে আসতে পেরেছি। অবশ্যই এই অনুভূতিটা দুর্দান্ত। বোলিং কোচ লসিথ মালিঙ্গার সঙ্গে আমার সম্পর্ক প্রথম থেকেই দাদা-ভাইয়ের মতো। কোচ মার্ক বাউচারও দারুণ।’’

এ বারের আইপিএলে মুম্বইয়ের সম্ভাবনা কতটা? হার্দিক বলেছেন, ‘‘আমরা একটা বিষয় নিশ্চিত করতে চাইছি। যে রকম ক্রিকেট খেললে নিজেরা গর্বিত হতে পারব, সে রকম খেলতে চাইছি। আশা করব এ বারের প্রতিযোগিতা কেউ ভুলতে পারবে না।’’

২০২২ সালে মুম্বই থেকে গুজরাত টাইটান্সে গিয়েছিলেন হার্দিক। প্রথম বছর তাঁর নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল গুজরাত। গত বছর তাঁর নেতৃত্বেই গুজরাত ফাইনালে উঠেছিল। এ বার মুম্বইকে নেতৃত্ব দেবেন তিনি। আগামী ২৪ মার্চ সেই গুজরাতের বিরুদ্ধেই আইপিএলে প্রথম ম্যাচ খেলবে হার্দিকের মুম্বই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Hardik Pandya Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE