Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Harry Brook

ক্যাচ ধরতে গিয়ে দু’বার মাঠের বাইরে গিয়েও আউট করলেন ব্যাটারকে, স্কোর বোর্ডে নাম উঠল না

ক্যাচ ধরতে গিয়ে নিজে দু’বার মাঠের বাইরে চলে গেলেন হ্যারি ব্রুক। তবু ব্যাটারকে আউট করে তবে থামলেন। কিন্তু স্কোর বোর্ডে নাম থাকবে না ইংল্যান্ডের ফিল্ডারের।

Harry Brook

হ্যারি ব্রুক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ২০:৫০
Share: Save:

ইংল্যান্ডে ‘দ্য হান্ড্রেড’এর ম্যাচে অসম্ভবকে সম্ভব করলেন হ্যারি ব্রুক। ক্যাচ ধরতে গিয়ে নিজে দু’বার মাঠের বাইরে চলে গেলেন। তবু ব্যাটারকে আউট করে তবে থামলেন। কিন্তু স্কোর বোর্ডে নাম থাকবে না ইংল্যান্ডের ফিল্ডারের। কারণ শেষ পর্যন্ত ক্যাচ তিনি ধরেননি। বল ছুড়ে দিয়েছিলেন অ্যাডাম হোসের দিকে। তিনি ক্যাচ ধরেন।

নর্দার্ন সুপারচার্জার্স এবং ওয়েলস ফায়ারের মধ্যে ম্যাচ ছিল। সেই ম্যাচে ওয়েলসের হয়ে ব্যাট করছিলেন জনি চেয়ারস্টো। ৮২তম বলে তিনি বাউন্ডারি মারতে যান। সেই বল ধরার জন্য বাউন্ডারির এক দম কাছে ছিলেন ব্রুক। তিনি লাফিয়ে উঠে বল তালুবন্দি করলেও মাঠের বাইরে চলে যাচ্ছিলেন। মুহূর্তের মধ্যে আকাশের দিকে ছুড়ে দেন। ব্রুক নিজে বাউন্ডারির বাইরে চলে গিয়ে আবার ফিরে এসে বলটি ধরেন। কিন্তু তিনি শরীরের ভারসাম্য রাখতে না পেরে আবার মাঠের বাইরে চলে যান। তার আগে বল ছুড়ে দেন হোসের দিকে। ব্রুক মাঠের বাইরে গেলেও ক্যাচ নেন তিনি। কিন্তু ব্রুকের নাম স্কোর বোর্ডে দেখা যাবে না। কারণ শেষ পর্যন্ত ক্যাচটি নেন হোসে।

ক্যাচটির জন্য ব্রুকের উপস্থিত বুদ্ধির তারিফ করছেন সকলে। নিজে বেরিয়ে যাচ্ছেন দেখে যে, ভাবে বলটি হোসের দিকে ছুড়ে দিলেন, সেটি প্রমাণ করে ব্রুক কতটা ফিট। ব্যাট হাতে ৪২ বলে ১০৫ রান করেন তিনি। ব্রুকের দাপটে ১৫৮ রান তোলে সুপারচার্জার্স। যদিও সেই রান সহজেই তাড়া করে জিতে নেয় ওয়েলস। ১০ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Harry Brook The Hundred england cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE