Advertisement
১১ মে ২০২৪
India Vs New Zealand

কেন টিভিতে দেখা যাচ্ছে না ভারত-নিউজ়িল্যান্ড সিরিজ়, দরকার মান্ধাতা আমলের সেই অ্যান্টেনা

দূরদর্শনে দেখানো হচ্ছে ভারত-নিউজ়িল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ়ের খেলা। অথচ দেখতে পাচ্ছেন না ক্রিকেটপ্রেমীরা। কারণ বাড়িতে ডিটিএইচ বা কেবল সংযোগ থাকলে দেখা যাবে না খেলা।

ভারত-নিউজ়িল্যান্ড সিরিজ়ের খেলা দেখতে প্রয়োজন মান্ধাতা আমলের সেই অ্যান্টেনা।

ভারত-নিউজ়িল্যান্ড সিরিজ়ের খেলা দেখতে প্রয়োজন মান্ধাতা আমলের সেই অ্যান্টেনা। গ্রাফিক্স: সনৎ সিংহ

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১৬:২৮
Share: Save:

ভারত-নিউজ়িল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ়ের খেলা সরাসরি সম্প্রচার করছে দূরদর্শন। ভারতের সরকারি টেলিভিশনই এক মাত্র সরাসরি হার্দিক পাণ্ড্যদের খেলা দেখাচ্ছে। অথচ ক্রিকেটপ্রেমীদের অভিযোগ, তাঁরা খেলা দেখতে পাচ্ছেন না।

বাড়িতে ডিটিএইচ বা কেবল সংযোগ ঠিকঠাক থাকলেও দেখা যাচ্ছে না খেলা। হতাশ হচ্ছেন দেশের ক্রীড়াপ্রেমীরা। বাড়ছে ক্ষোভ। অথচ একটি ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাচ্ছে খেলা। তা হলে কি দূরদর্শন কর্তারা কথার খেলাপ করলেন? উঠছে প্রশ্ন। দূরদর্শনের দাবি, তাদের খেলার চ্যানেল ডিডি স্পোর্টসে সম্প্রচার করা হচ্ছে ভারত-নিউজ়িল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ়। সরকারি চ্যানেল কর্তৃপক্ষের দাবি এবং ক্রিকেটপ্রেমীদের বাস্তব অভিজ্ঞতা এক কথা বলছে না। নভেম্বরে কেন এমন ‘এপ্রিল ফুল’?

ক্রিকেটপ্রেমীদের বোকা বানাচ্ছে না দূরদর্শন। জানা গিয়েছে, খেলা দেখার জন্য দরকার মান্ধাতা আমলের সেই অ্যান্টেনা। বছর ২৫ আগেও যে অ্যান্টেনা দেখা যেত প্রতি বাড়িতে। কাক-পায়রার বসার জায়গা। যে অ্যান্টেনা কেড়ে নিয়েছে অসংখ্য ঘুড়ির প্রাণ। ছবি অপরিষ্কার এলে মানুষ যে অ্যান্টেনাকে কিছুটা ঘুরিয়ে সমস্যার সমাধান করে নিতেন। ক্রিকেটপ্রেমীদের সেই নস্টালজিয়ায় ফিরে যেতে হবে। টেলিভিশন দেখার আধুনিক ব্যবস্থা ছেড়ে ফিরে যেতে হবে অতীতে। সুনীল গাওস্কর, কপিলদেবদের খেলা যে ভাবে দেখা যেত, ঠিক সে ভাবেই দেখতে হবে সূর্যকুমার যাদব, ঋষভ পন্থদের খেলা।

ভারত-নিউজ়িল্যান্ড সিরিজ় দেখার জন্য মান্ধাতা আমলের অ্যান্টেনা প্রয়োজন। না হলে মোবাইলে থাকতে হবে সংশ্লিষ্ট ওটিটি প্ল্যাটফর্মের অ্যাপ। তা হলেই দেখা যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দুই সেমিফাইনালিস্টের ২২ গজের লড়াই। দু’দলের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হয়ে গিয়েছিল। তাই বিষয়টি নিয়ে তেমন হইচই হয়নি। রবিবার বৃষ্টি হলেও দু’দলের পুরো খেলাই হয়েছে। খেলা দেখতে না পেয়ে নিরাশ হয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

আধুনিক প্রযুক্তির যুগে অ্যান্টেনার কথা শুনে অবাক হয়েছেন অনেকে। কেউ হেসেছেন হতাশায়। দূরদর্শনের এমন কাণ্ডে বিরক্তি প্রকাশ করেছেন তাঁরা। দূরদর্শন কর্তৃপক্ষের বক্তব্য জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE