Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Sachin Tendulkar

ফাঁদ পেতেছিলেন আক্রম, পা দেন সচিন! ২৪ বছর পর মনে পড়ে গেল প্রাক্তন পাক পেসারের

পাকিস্তানের প্রাক্তন পেসারের মুখে উঠে এল ১৯৯৯ সালে চেন্নাই টেস্টের কথা। সেই ম্যাচে কী ভাবে সচিন তেন্ডুলকরকে আউট করেছিলেন, সেই নিয়ে স্মৃতিচারণ করেছেন আক্রম।

file pic of sachin and akram

সচিনকে আউট করার বিষয়ে কথা বললেন আক্রম। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:১০
Share: Save:

দীর্ঘ দিন ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ় হয় না। তবে অতীতে এই সিরিজ় প্রায়ই দেখা যেত। দু’দলই সফর করত একে অপরের দেশে। সে রকমই একটি সফরের কথা তুলে এনেছেন ওয়াসিম আক্রম। পাকিস্তানের প্রাক্তন পেসারের মুখে ১৯৯৯ সালে চেন্নাই টেস্টের কথা। সেই ম্যাচে কী ভাবে সচিন তেন্ডুলকরকে আউট করেছিলেন, সেই নিয়ে স্মৃতিচারণ করেছেন আক্রম।

কেকেআরের প্রাক্তন ক্রিকেটার বলেছেন, “চেন্নাই টেস্ট আমার কাছে স্পেশ্যাল। সাকলাইন মুস্তাকের মতো বিশ্বসেরা বোলার আমাদের কাছে থাকা সত্ত্বেও অনায়াসে খেলে যাচ্ছিল সচিন। প্রথম ইনিংসে সাকলাইনের দুসরা অনায়াসে খেলেছিল। প্রতি বার সাকলাইন দুসরা দেওয়ার সময় কিপারের পিছন দিয়ে ল্যাপ শট খেলছিল সচিন, যা সেই সময় দেখাই যেত না।”

আক্রমের সংযোজন, “আমার মনে আছে কতটা হাড্ডাহাড্ডি হয়েছিল সেই ম্যাচ। ভারতের জিততে ২০ রান মতো দরকার ছিল এবং সচিন ১৩৬ রানে ব্যাট করছিল। তখন প্রত্যেক ফিল্ডার বাউন্ডারিতে। সচিনের বিরুদ্ধে বল করছিল সাকলাইন। আমি ওকে বললাম অফস্টাম্পের বাইরে দুসরা বল করতে এবং হাওয়ায় বলটা ভাসিয়ে দিতে। তা হলে ও মিডউইকেট দিয়ে মারতে যাবে। ঠিক সেটাই হল। ও ছয় মারতে গেল। বল ব্যাটের কানায় লেগে উপরে উঠে গেল। মনঃসংযোগ রেখে আমি ক্যাচ ধরে নিলাম এবং ম্যাচটাও জিতে গেলাম।”

সেই সময় চেন্নাইয়ের দর্শকরাও পাকিস্তানের এই জয়কে কুর্নিশ করেছিলেন। চল্লিশ হাজার মানুষ উঠে দাঁড়িয়ে আক্রমদের অভিবাদন জানান। ভারতে এসে ভারতকে হারানো কঠিন কাজ ছিল। সেটাই সহজ করেছিল পাকিস্তান। তাই সাক্ষাৎকারে চেন্নাইয়ের দর্শকদের উদ্দেশে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আক্রম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE