Advertisement
০৫ মে ২০২৪
Sourav Ganguly

কেমন আছেন ঋষভ পন্থ? তাঁকে নিয়ে কী পরিকল্পনা দিল্লির? উত্তর দিলেন সৌরভ

অনেক দিন হয়ে গেল কোনও খবর নেই ঋষভ পন্থের। এক সময় নিয়মিত ছবি পোস্ট করছিলেন। তা-ও এখন বন্ধ। তা হলে কেমন আছেন? উত্তর দিয়েছেন সৌরভ।

file pic of sourav and pant

পন্থের সম্পর্কে জানালেন সৌরভ। কেমন আছেন ভারতের উইকেটকিপার? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫৪
Share: Save:

গাড়ি দুর্ঘটনায় চোট পাওয়ার পর থেকে আস্তে আস্তে সেরে উঠছেন ঋষভ পন্থ। এ বারের আইপিএল খেলার সম্ভাবনা না থাকলেও তাঁর সুস্থ হওয়ার প্রক্রিয়া থেমে নেই। তবে অনেক দিন হয়ে গেল কোনও খবর নেই ভারতের উইকেটকিপারের। এক সময় নিয়মিত ছবি পোস্ট করছিলেন। তা-ও এখন বন্ধ। পন্থ তা হলে কেমন আছেন?

উত্তর দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর তিনি। কলকাতায় প্রস্তুতি শিবিরও চলছে তাঁর অধীনে। তার মাঝেই সংবাদ সংস্থাকে সাক্ষাৎকারে সৌরভ বলেছেন, “আমার সঙ্গে বার দুয়েক পন্থের কথা হয়েছে। কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। প্রথমে চোট, তার পর অস্ত্রোপচার। আশা করি দ্রুত সুস্থ হয়ে উঠবে। হয়তো এ বছরের শেষে বা বছর দুয়েকের মধ্যে ভারতীয় দলের হয়ে ওকে খেলতে দেখা যাবে।”

আইপিএলের সময় কি তিনি চান পন্থ দলের সঙ্গে থাকুন? সৌরভের উত্তর, “এখনও ঠিক করিনি। দেখা যাক।” তবে পন্থের পরিবর্ত খোঁজার পালা যে পুরোদমে চলছে সেটা স্বীকার করেছেন প্রাক্তন বিসিসিআই সভাপতি। বলেছেন, “এখনও সময় রয়েছে আমাদের হাতে। আইপিএলের আগে আমাদের আরও একটা শিবির হবে। তার মধ্যে ঠিক হয়ে যেতে পারে।”

কলকাতায় তিন দিনের শিবিরে সৌরভের অধীনে অনুশীলন করেছেন পৃথ্বী শ, ইশান্ত শর্মা, চেতন সাকারিয়া, মণীশ পাণ্ডের মতো ক্রিকেটার। ছিলেন বেশ কিছু ঘরোয়া ক্রিকেটারও। তাঁদের নিয়ে সৌরভ বলেছেন, “আইপিএল এখনও মাস খানেক বাকি। সবে মরসুম শুরু হয়েছে। যে পরিমাণ ক্রিকেট আমরা খেলি, তাতে সবাইকে এখনই একসঙ্গে পাওয়া যাবে না। চার-পাঁচ জন ইরানি কাপ খেলবে। সরফরাজের আঙুলে চোট লেগেছে। তবে আঙুল ভাঙেনি। আইপিএলের আগে ও ঠিক হয়ে যাবে।”

সাক্ষাৎকারে কেএল রাহুলকে নিয়েও অনেক কথা শোনা গিয়েছে সৌরভের মুখে। তিনি বলেছেন, ‘‘ভারতের হয়ে রান করতে না পারলে সমালোচনা শুনতেই হবে। রাহুলই একমাত্র নয়। অতীতেও অনেক ক্রিকেটারের সঙ্গে এই ঘটনা ঘটেছে।’’

তা হলে কেন বার বার সুযোগ দেওয়া হচ্ছে রাহুলকে? তারও একটা যুক্তি দিয়েছেন সৌরভ। বলেছেন, ‘‘প্রত্যেক ক্রিকেটারের উপর এখন চাপ অনেক বেশি। সবাই বোর্ডের নজরে থাকে। ম্যানেজমেন্টের হয়তো মনে হচ্ছে রাহুল দলের খুব গুরুত্বপূর্ণ ক্রিকেটার। আসলে দিনের শেষে কোচ ও অধিনায়কের চিন্তাভাবনার উপরেই সবটা নির্ভর করে।’’

দিল্লি টেস্টের পরে সাংবাদিক বৈঠকে ভারতের কোচ রাহুল দ্রাবিড় জানিয়েছিলেন, রাহুলের অতীতের পারফরম্যান্স মনে রাখতে হবে। অতীতের কথা তুলেছেন সৌরভও। তিনি বলেছেন, ‘‘অতীতে রাহুল ভাল খেলেছে বলেই ওর উপর সবার আশা আরও বেশি। যখন কেউ খারাপ খেলে তখন তার সমালোচনা হবেই। কিন্তু আমি আশা করছি, রাহুল যদি আরও সুযোগ পায় তা হলে ও নিশ্চয়ই ছন্দে ফিরবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Rishabh Pant IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE