Advertisement
৩০ নভেম্বর ২০২২
Cricket

অলিম্পিক্সে ক্রিকেট অন্তর্ভুক্ত করতে আইসিসির বাজি কোহলি, মিতালি এবং ভারত

২০২৮ অলিম্পিক্সের ক্রীড়া তালিকায় কি থাকবে ক্রিকেট? সিদ্ধান্ত নেয়নি আইওসি। চেষ্টার থামতি রাখছেন না আইসিসি কর্তারা। ভারতে ক্রিকেটের উন্মাদনাকে তাঁরা ব্যবহার করছেন আইওসি কর্তাদের মন জিততে।

আইসিসির ভরসা মিতালি-কোহলির আগ্রাসী ব্যাটিং।

আইসিসির ভরসা মিতালি-কোহলির আগ্রাসী ব্যাটিং। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৯:৪৪
Share: Save:

২০২৮ সালের লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্সে ক্রিকেট অন্তর্ভুক্ত করতে মরিয়া ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির (আইওসি) সঙ্গে গত কয়েক বছর ধরেই আলোচনা করছেন আইসিসি কর্তারা। অলিম্পিক্সে ক্রিকেটের অন্তর্ভুক্তি পাকা করতে বিরাট কোহলি এবং মিতালি রাজের ব্যাটিংই সম্বল আইসিসির।

Advertisement

আইসিসি কর্তারা ক্রিকেটের জনপ্রিয়তা, আকর্ষণ এবং অভিষ্যৎ সম্ভাবনা তুলে ধরতে গত সপ্তাহে ভিডিয়ো উপস্থাপনা করেন আইওসি কর্তাদের সামনে। তাতেই দেখানো হয়েছে কোহলি এবং মিতালির ব্যাটিংয়ের ভিডিয়ো। ক্রিকেটের জনপ্রিয়তা তুলে ধরতে ব্যবহার করা হয়েছে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের উন্মাদনার ভিডিয়ো। সমাজমাধ্যমে জনপ্রিয়তার নিরিখে কোহলি যে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসির ঠিক পরেই রয়েছেন, তাও তুলে ধরা হয়েছে।

লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্সের ক্রীড়া তালিকায় ক্রিকেটকে জায়গা করে নিতে লড়াই করতে হচ্ছে আরও আটটি খেলার সঙ্গে। ক্যারাটে, বেসবল, সফটবল, কিক বক্সিং, স্কোয়াশ, আমেরিকান ফুটবল, ব্রেক ডান্স এবং ল্যাক্রোস রয়েছে লড়াইয়ে। লড়াই কঠিন। তাই যুদ্ধ জয়ের জন্য আইসিসি কর্তাদের মূল ভরসা ভারতের ক্রিকেটার এবং ক্রিকেটপ্রেমীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.