Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Women's IPL

ভারতের দেখাদেখি পাকিস্তানেও পরের বছর থেকে চালু হচ্ছে মহিলাদের টি-টোয়েন্টি লিগ

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সঙ্গেই মহিলাদের লিগ চলবে। শুরু হবে ২০২৩-এর মার্চে। মোট চারটি দল প্রতিযোগিতায় অংশ নেবে। একে অপরের বিরুদ্ধে দু’বার মুখোমুখি হবে দলগুলি। প্রতিটি দলে সর্বোচ্চ ১৮ জন ক্রিকেটার থাকতে পারে।

ভারতের মতো পাকিস্তানেও হবে মহিলাদের লিগ।

ভারতের মতো পাকিস্তানেও হবে মহিলাদের লিগ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৮:০৯
Share: Save:

পরের বছর থেকে ভারতে শুরু হতে চলেছে মহিলাদের আইপিএল। তাদের দেখাদেখি পাকিস্তানও মহিলা ক্রিকেটারদের জন্য ঘরোয়া টি-টোয়েন্টি লিগের আয়োজন করতে চলেছে। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সঙ্গেই মহিলাদের লিগ চলবে। শুরু হবে ২০২৩-এর মার্চে।

পাকিস্তান বোর্ডের তরফে জানানো হয়েছে, মোট চারটি দল প্রতিযোগিতায় অংশ নেবে। একে অপরের বিরুদ্ধে দু’বার মুখোমুখি হবে দলগুলি। প্রতিটি দলে সর্বোচ্চ ১৮ জন ক্রিকেটার থাকতে পারে। এর মধ্যে ১২ জন পাকিস্তানের এবং ছ’জন বিদেশি হবে। পাকিস্তান সুপার লিগের ফাইনালের আগের দিন মহিলাদের এই লিগের ফাইনাল হবে। ১৯ মার্চ পিএসএলের ফাইনাল হওয়ার কথা। প্রতিটি ম্যাচ হবে রাওয়ালপিন্ডিতে। প্রতিটি ম্যাচের সরাসরি সম্প্রচার করা হবে।

পাক বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা বলেছেন, “মহিলাদের লিগের ঘোষণা করতে পেরে আমি আপ্লুত। মহিলাদের ক্রিকেটে আরও বেশি করে প্রতিভা তুলে আনতে সাহায্য করবে এই লিগ। পাশাপাশি, যারা রয়েছে তারাও বিদেশিদের সঙ্গে সাজঘর ভাগ করে নিয়ে নিজেদের দক্ষতায় শান দিতে পারবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE