Advertisement
০৫ মে ২০২৪
Mohammad Rizwan

বাংলাদেশকে হারিয়েই ওয়াসিম আক্রমের উপর রেগে লাল মহম্মদ রিজওয়ান

এশিয়া কাপ ফাইনালের পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধেও সিরিজ় হার। বাবরকে সমালোচনায় সোচ্চার পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা। সেই সমালোচনায় ক্ষুব্ধ রিজওয়ান। পাল্টা জবাব দিলেন তিনি।

আক্রমের উপর বেজায় চটেছেন রিজওয়ান।

আক্রমের উপর বেজায় চটেছেন রিজওয়ান। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৭:১৪
Share: Save:

পাকিস্তান ক্রিকেট দলের সমালোচকদের এক হাত নিলেন মহম্মদ রিজওয়ান। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাক উইকেটরক্ষক-ব্যাটারের সাফ বক্তব্য, তাঁরা কাউকে জবাবদিহি করার জন্য দেশের হয়ে খেলেন না। মূলত ওয়াসিম আক্রমকেই পাল্টা আক্রমণ করেছেন রিজওয়ান।

সমালোচকদের এক হাত নিয়ে ক্ষুব্ধ রিজওয়ান বলেছেন, ‘‘আমরা সকলেই চেষ্টা করছি। ক্রিকেটার বা দল পরিচালন কমিটির সকলেই চেষ্টা করছে। নিজেদের দুর্বলতাগুলি নির্দিষ্ট করে কাজ করছি। আমরা সকলেই মানুষ। মনে হয় আমাদের খানিকটা উন্নতিও হয়েছে।’’

ইংল্যান্ডের কাছে ঘরের ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ় হারের পর ওয়াসিম আক্রম পাকিস্তানের ব্যাটিং কোচ মহম্মদ ইউসুফকে সরাসরি প্রশ্ন করেন, ‘‘মাঠের সব দিকে, ৩৬০ ডিগ্রি এলাকায় শট নিতে বললে হবে না। সেটা বেশ কঠিন। অন্তত ১৮০ ডিগ্রি এলাকায় কেন শট নিতে পারবে না ব্যাটাররা? তুমি কি ওদের সেই অনুশীলন করাও না। তুমি যদি ওদের অনুশীলন করাও, তা হলে কেন ওরা ম্যাচে নিজেদের প্রয়োগ করতে পারছে না?’’ আক্রমের এই মন্তব্যেই মূলত রেগে লাল রিজওয়ান।

শুক্রবার টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে হারানোর পর রিজওয়ান বলেছেন, ‘‘কাউকে জবাবদিহি করা জন্য আমরা এখানে আসিনি। ক্রিকেট খেলাটাই আমাদের কাজ এবং আমরা সেটাই করছি। যাঁরা প্রশ্ন করছেন, তাঁরা পাকিস্তানের ভালর জন্য ভাবলে স্বাগত জানাতে চাই। আমরাও পাকিস্তানের জন্য ইতিবাচক ভাবেই ভাবি। আশা করি তাঁরাও আমাদের এই দলের প্রতি যত্নশীল হবেন।’’

এশিয়া কাপ ফাইনালে শ্রীলঙ্কার কাছে হারের পর থেকেই সমালোচনায় বিদ্ধ বাবর আজমরা। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা সমালোচনায় সরব। দলের ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠছে সব থেকে বেশি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যা অস্বস্তিতে রেখেছে বাবরদের। পাক অধিনায়ক নিজে কিছু বলেননি এখনও। কিন্তু মুখ খুললেন রিজওয়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE