Advertisement
০৫ মে ২০২৪
Mithali Raj

ICC Ranking: বিশ্বকাপে চেনা ছন্দে না থাকার কী মাসুল দিতে হল মিতালি, ঝুলনদের

ঝুলন গোস্বামী বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন। তবু আইসিসি ক্রমতালিকায় নেমে গেলেন। পতন হয়েছে ছন্দে না থাকা অধিনায়ক মিতালি রাজেরও।

ঝুলন গোস্বামী এবং মিতালি রাজ।

ঝুলন গোস্বামী এবং মিতালি রাজ। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ১৬:৫২
Share: Save:

মহিলাদের বিশ্বকাপে ভাল ছন্দে রয়েছে ভারতীয় দল। শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে বিরাট ব্যবধানে হারিয়েছে। অভিজ্ঞ ফাস্ট বোলার ঝুলন গোস্বামী বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন। তবু আইসিসি ক্রমতালিকায় নেমে গেলেন তিনি। পতন হয়েছে ছন্দে না থাকা অধিনায়ক মিতালি রাজেরও।
আইসিসি-র মহিলা ব্যাটারদের এক দিনের ক্রম তালিকায় তিন ধাপ নেমে সাত নম্বরে আছেন মিতালি। বিশ্বকাপের তিন ম্যাচে মাত্র ৪৫ রান করার মাসুল দিতে হল তাঁকে। তালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক-ব্যাটার অ্যালিসা হিলি। দ্বিতীয় স্থানে উঠে এসেছেন ইংল্যান্ডের ট্যামি বিউমন্ট। ক্রমতালিকার অষ্টম থেকে তৃতীয় স্থানে উঠে এসেছেন নিউজিল্যান্ডের ব্যাটার অ্যামি স্যাটার্থওয়েট। চলতি বিশ্বকাপে দুরন্ত ছন্দে রয়েছেন এই কিউয়ি ব্যাটার। প্রতি ম্যাচেই ভাল রান পেয়েছেন এখনও পর্যন্ত।

ঝুলন গোস্বামী বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি হয়েও ক্রমতালিকায় জায়গা ধরে রাখতে পারলেন না। চতুর্থ স্থান থেকে ষষ্ঠ স্থানে নেমে গিয়েছেন তিনি। বোলারদের ক্রমতালিকার শীর্ষে উঠে এসেছেন ইংল্যান্ডের সোফি একলেস্টোন। শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার জেস জোনাসসেন দ্বিতীয় স্থানে নেমে গিয়েছেন। তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ারই মেগান শ্যুট। চার ধাপ উঠে দক্ষিণ আফ্রিকার মারিজেন কাপ চতুর্থ স্থানে রয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ উইকেট নেওয়ার স্বীকৃতি পেলেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আগেই দলের সিনিয়র ক্রিকেটারদের পারফরম্যান্স নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন ভারতীয় দলের কোচ রমেশ পাওয়ার। তাঁর সেই ক্ষোভ যে অমূলক ছিল না, আইসিসি-র ক্রমতালিকায় ভারতীয়দের এই পতনই তার প্রমাণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE