Advertisement
০২ মে ২০২৪
India vs Australia

অক্ষর সুস্থ হয়ে উঠতে না পারলে বিশ্বকাপের দলে কে? ফাঁস করে দিলেন বোর্ডের এক কর্তা

এশিয়া কাপে খেলতে গিয়ে চোট পান অক্ষর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ম্যাচে তাঁকে ফেরানোর কথা ছিল। কিন্তু অক্ষরের চোট এখনও সারেনি। সুযোগ পেতে পারেন অশ্বিন?

axar

অক্ষর পটেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ২১:২৩
Share: Save:

অক্ষর পটেল এখনও সুস্থ হননি। প্রস্তুতি ম্যাচের আগে সুস্থ না হলে রবিচন্দ্রন অশ্বিনকে বিশ্বকাপের দলে নেওয়া হবে। এমনটাই জানালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্তা। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে এমনটাই জানা গিয়েছে।

এশিয়া কাপে খেলতে গিয়ে চোট পান অক্ষর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ম্যাচে তাঁকে ফেরানোর কথা ছিল। কিন্তু অক্ষরের চোট এখনও সারেনি। তাই তৃতীয় ম্যাচে রাখা হয়নি তাঁকে। বোর্ডের এক কর্তা পিটিআইকে বলেন, “অক্ষরকে সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠার সুযোগ দেওয়া হচ্ছে। ওর হাত এবং হাতের আঙুলে চোট রয়েছে। কয়েক দিন সময় লাগবে সুস্থ হতে। আশা করা হচ্ছে বিশ্বকাপের আগে ঠিক হয়ে যাবে। ভারতের প্রথম ম্যাচ ৮ অক্টোবর। সময় পাবে অক্ষর। আর অশ্বিন যে ম্যাচে খেলার জন্য তৈরি তা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বোঝা গিয়েছে। একান্তই যদি অক্ষর সুস্থ না হয়, তা হলে অশ্বিন খেলবে।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচে দলে ফিরেছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পাণ্ড্য এবং কুলদীপ যাদব। সেই সঙ্গে দ্বিতীয় ম্যাচের আগে বাড়ি ফিরে যাওয়া যশপ্রীত বুমরাও দলে ফিরেছেন। এশিয়ান গেমস খেলার জন্য রুতুরাজ গায়কোয়াড় এবং মুকেশ কুমারকে ছেড়ে দেওয়া হয়েছে। বুমরা না থাকায় বাংলার পেসার দ্বিতীয় এক দিনের ম্যাচে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন। তাঁরা এশিয়ান গেমসের জন্য তৈরি হবেন। শেষ ম্যাচে কুলদীপ, অশ্বিন এবং রবীন্দ্র জাডেজা থাকায় ওয়াশিংটন সুন্দরেরও সুযোগ পাওয়ার আশা নেই। ছেড়ে দেওয়া হতে পারে তাঁকেও।

প্রথম দুই ম্যাচে দলে থাকা পাঁচ ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে ম্যানেজমেন্ট। রুতুরাজ ছাড়াও শুভমন গিল, শার্দূল ঠাকুর, প্রসিদ্ধ কৃষ্ণ ও তিলক বর্মাকে বিশ্রাম দেওয়া হয়েছে। শুভমন এবং রুতুরাজ না থাকায় রোহিত এবং ঈশান কিশন ওপেন করতে পারেন। তিন নম্বরে ফিরবেন বিরাট। শ্রেয়স আয়ার, লোকেশ রাহুল এবং সূর্যকুমার যাদবের মধ্যে দু’জনকে বেছে নিতে হবে প্রথম একাদশে খেলার জন্য। ফিরছেন অলরাউন্ডার হার্দিক। জাডেজা এবং অশ্বিনের সঙ্গে খেলতে পারন কুলদীপও। বুমরা, শামি এবং সিরাজের মধ্যে দু’জনকে বেছে নিতে পারে দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Ravichandran Ashwin Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE