Advertisement
০৩ মে ২০২৪
Asia Cup

নিজের কথার উল্টো সুর, পাকিস্তান বোর্ডের সম্ভাব্য প্রধান এশিয়া কাপ নিয়ে অন্য কথা বলছেন

এশিয়া কাপের বেশির ভাগ ম্যাচ শ্রীলঙ্কায় হওয়া নিয়ে খুশি নন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সম্ভাব্য চেয়ারম্যান জ়াকা আশরফ। কিন্তু তিনি কোনও বাধা দেবেন না বলেই জানিয়েছেন।

Rohit Sharma and Babar Azam

রোহিত শর্মা এবং বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ২১:২৭
Share: Save:

এশিয়া কাপ নিয়ে হঠাৎ জটিলতা তৈরি হয়ে যায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের সম্ভাব্য চেয়ারম্যান জ়াকা আশরফের কথায়। কিন্তু তিনিই আবার নিজের কথা পাল্টে নিলেন। শ্রীলঙ্কায় এশিয়া কাপের বেশির ভাগ ম্যাচ হবে দেখে খুশি হতে পারছিলেন না তিনি। সেই আশরফ আবার বললেন, “এখন তো আর কিছুই করার নেই।”

এ বারের এশিয়া কাপের চারটি ম্যাচ হবে পাকিস্তানে। বাকি হবে শ্রীলঙ্কায়। ভারতীয় দল পাকিস্তানে খেলতে যাবে না বলে জানিয়ে দিয়েছিল। এর পরেই জটিলতা তৈরি হয়। পরে পাকিস্তানের দেওয়া ‘হাইব্রিড মডেল’ মেনে নেয় এশিয়া ক্রিকেট কাউন্সিল। সেই অনুযায়ী প্রথম চারটি ম্যাচ পাকিস্তানে হওয়ার পর, বাকি ম্যাচ হবে শ্রীলঙ্কায়। যা নিয়ে খুশি ছিলেন না আশরফ। কিন্তু বৃহস্পতিবার তিনি বলেন, “এই ‘হাইব্রিড মডেল’ পাকিস্তানের জন্য লাভজনক নয়। আমি খুশি নই। পাকিস্তান এ বারের এশিয়া কাপের আয়োজক। আরও ভাল কোনও চুক্তি করতে পারত। পাকিস্তান মাত্র চারটে ম্যাচ পাবে। দেশের জন্য এটা একদমই ভাল নয়।”

তাঁর পছন্দ না হলেও আশরফ এখন কোনও সিদ্ধান্ত নিতে রাজি নন। তিনি বলেন, “সিদ্ধান্ত হয়ে গিয়েছে। তাই আমাদের এখন এই ‘হাইব্রিড মডেল’ মেনেই এগোতে হবে। আমি আটকাবো না। মেনে নেওয়া ছাড়া আমার কোনও কিছু করার নেই। তবে আগামী দিনে সব সিদ্ধান্ত দেশের ভালর কথা ভেবেই নেওয়া হবে।”

এশিয়া কাপের সূচি এখনও তৈরি হয়নি। কোথায়, কোথায় কোন ম্যাচ হবে তা ঠিক করা হবে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিদায়ী চেয়ারম্যান নাজাম শেট্টী দেওয়া ‘হাইব্রিড মডেল’ অনুযায়ী খেলা হবে। তাতে পাকিস্তান চার থেকে পাঁচটি ম্যাচ পাবে। তার পরের ম্যাচগুলি হবে শ্রীলঙ্কায়। ভারত তাদের সব ম্যাচ খেলবে দ্বীপরাষ্ট্রে। ভারত বনাম পাকিস্তান ম্যাচও সেখানেই হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup Pakistan Cricket Board PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE