Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৪ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

India vs Ireland: চমকে দিল আয়ারল্যান্ড, হাড্ডাহাড্ডি লড়াইয়ে হার্দিকরা জিতলেন ৪ রানে

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ জিতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২-০ ব্যবধানে সিরিজ জিতল ভারত। মঙ্গলবারের ম্যাচে হেরেও যেতে পারতেন হার্দিকরা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ জুন ২০২২ ০০:৪৮
Save
Something isn't right! Please refresh.
ভারতের অধিনায়ক হিসাবে প্রথম সিরিজেই জয় পেলেন হার্দিক।

ভারতের অধিনায়ক হিসাবে প্রথম সিরিজেই জয় পেলেন হার্দিক।
ছবি: টুইটার থেকে

Popup Close

আয়ারল্যান্ড-ভারত দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে লড়াই হল সমানে সমানে। দ্বিতীয় ম্যাচেই চমকে দিলেন আইরিশরা। শেষ পর্যন্ত হার্দিক পাণ্ড্যরা জিতলেন মাত্র ৪ রানে। ভারতের ৭ উইকেটে ২২৫ রানের জবাবে আইরিশদের ইনিংস থামল ৫ উইকেটে ২২১ রানে। ম্যাচটি হেরেও যেতে পারতেন হার্দিকরা। এই জয়ের ফলে ২-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতল ভারত।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ধস নামল ভারতীয় ইনিংসে। দীপক হুডা এবং সঞ্জু স্যামসন ছাড়া ভারতের কোনও ব্যাটারই রান পেলেন না। দ্বিতীয় উইকেটের জুটিতে তাঁরা তুললেন ১৭৬ রান। তাতেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে লড়াই করার মতো জায়গায় পৌঁছে গেল হার্দিক পাণ্ড্যর দল।

ভারতের চতুর্থ ব্যাটার হিসাবে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে শতরান করলেন হুডা। ৫৫ বলে শতরান পূর্ণ করেন তিনি। শেষ পর্যন্ত করলেন ৫৭ বলে ১০৪ রান। নিজের ইনিংসটি সাজালেন ৯টি চার এবং ৬টি ছক্কা দিয়ে। তাঁকে যোগ্য সহায়তা দিলেন সঞ্জু। তাঁর ব্যাট থেকে এল ৪২ বলে ৭৭ রানের অনবদ্য ইনিংস। ৯টি চার এবং ৪টি ছয় মারেন তিনি। তাঁদের পর ভারতের আর কোনও ব্যাটারই রান পেলেন না। অতিরিক্ত আগ্রাসী হতে গিয়ে উইকেট ছুড়ে দিলেন সকলেই। ফলে ১ উইকেটে ১৮৯ রান থেকে শেষ ভারতের ইনিংস শেষ হল ৭ উইকেটে ২২৫ রানে। শেষ চার ওভারে ৬ উইকেট হারাল ভারত।

Advertisement

ওপেন করতে নেমে ব্যর্থ হলেন ছন্দে থাকা ঈশান কিশন (৩)। রান পেলেন না সূর্যকুমার যাদব (১৫)। খাতাই খুলতে পারলেন না দীনেশ কার্তিক (০), অক্ষর পটেল (০), হর্ষল পটেলরা (০)। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন অধিনায়ক হার্দিক (১৩) এবং ভূবনেশ্বর কুমার (১)। আয়ারল্যান্ডের সফলতম বোলার মার্ক আদের ৪২ রান দিয়ে নিলেন ৩ উইকেট। তাঁর শিকার তালিকায় রয়েছেন সঞ্জু, ঈশান এবং হর্ষল। এ ছাড়া ক্রেগ ইয়ং ৩৫ রানে ২ উইকেট এবং জস লিটল ৩৮ রানে ২ উইকেট নেন।

জবাবে আয়ারল্যান্ডও শুরু করে আগ্রাসী মেজাজে। ওপেনার পল স্টার্লিং ছিলেন বেশি আগ্রাসী। তিনি ৫টি চার, ৩টি ছয়ের সাহায্যে ১৮ বলে ৪০ রানের অনবদ্য ইনিংস খেলেন। উইকেটের অন্য প্রান্তে দায়িত্বশীল ইনিংস খেললেন অধিনায়ক অ্যান্ডি বালবির্নি। তিনি ৩৭ বলে করলেন ৬০ রান। ৩টি চার এবং ৭টি ছক্কা মারলেন বালবির্নি। তিন নম্বরে নামা গ্যারেথ ডেলানি (০) এবং পাঁচ নম্বরে নামা লরক্যান টাকার (৫) রান পেলেন না। পরে আইরিশদের ইনিংস টানলেন প্রথম ম্যাচের নায়ক হ্যারি টেক্টর এবং জর্জ ডকরেল। ২৮ বলে ৩৯ রান করলেন টেক্টর। ডকরেল শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন ১৬ বলে ৩৪ রান করে। ৩টি চার এবং ৩টি ছয় মারলেন তিনি। আদের অপরাজিত থাকলেন১২ বলে ২৩ রান করে।

ভারতের কোনও বোলারই আইরিশ ব্যাটারদের সমস্যায় ফেলতে পারলেন না। সফলতম বোলার রবি বিষ্ণোই ৪১ রানে ১ উইকেট নিলেন। একটি করে উইকেট নিয়েছেন ভূবনেশ্বর, হর্ষল এবং উমরান মালিক। ভারতীয়দের দুর্বল বোলিংয়ের জন্য আয়ারল্যান্ড ম্যাচ প্রায় জিতেই যাচ্ছিল। ম্যাচের শেষ দু’বল ভাল করে জয় এনে দিলেন উমরান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement