Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rahul Dravid

Rahul Dravid: আবার জাতীয় অ্যাকাডেমিতে ফিরলেন দ্রাবিড়, বন্ধুকে ধন্যবাদ লক্ষ্মণের

তরুণদের সঙ্গে ৪৫ মিনিট ক্রিকেটের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন দ্রাবিড়। প্রয়োজনীয় পরামর্শ দেন। ক্রিকেট জীবনের নানা অভিজ্ঞতা ভাগ করে নেন।

দ্রাবিড়ের এই ছবি নেট মাধ্যমে ভাগ করে নিয়েছেন লক্ষ্মণ।

দ্রাবিড়ের এই ছবি নেট মাধ্যমে ভাগ করে নিয়েছেন লক্ষ্মণ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ১৫:৩৯
Share: Save:

প্রাক্তন সতীর্থের আহ্বানে সাড়া দিয়ে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) গেলেন রাহুল দ্রাবিড়। ভারতীয় দলের কোচ উত্তর-পূর্ব ভারত এবং রঞ্জির প্লেট গ্রুপের ক্রিকেটারদের নানা পরামর্শ দিলেন। উপস্থিত ছিলেন এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণও।

জাতীয় দলের দায়িত্ব নেওয়ার আগে এনসিএ-র দায়িত্বে ছিলেন দ্রাবিড়। তারও আগে অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলের কোচ ছিলেন। তরুণ ক্রিকেটারদের নিয়ে কাজ করার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে তাঁর। এই মুহূর্তে ভারতীয় দলের খেলা নেই। সেই সুযোগে দেশের তরুণ ক্রিকেটারদের সঙ্গে সময় কাটাতে বেঙ্গালুরু গিয়েছেন দ্রাবিড়। জাতীয় দলের কোচ হওয়ার পর এই প্রথম এনসিএ-তে গেলেন দ্রাবিড়।

উত্তর-পূর্ব ভারত এবং রঞ্জির প্লেট গ্রুপের দলগুলির বেশ কিছু তরুণ ক্রিকেটারকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে এনসিএ-তে। লক্ষ্মণ ছাড়াও প্রশিক্ষণের দায়িত্বে রয়েছেন ট্রয় কুলির মতো বোলিং কোচ। ১৮ এপ্রিল থেকে শুরু হওয়া এই শিবির চলবে ১২ মে পর্যন্ত। তরুণদের সঙ্গে ক্রিকেটের বিভিন্ন বিষয় নিয়ে ৪৫ মিনিট আলোচনা করেন দ্রাবিড়। প্রয়োজনীয় পরামর্শ দেন। নিজের ক্রিকেট জীবনের নানা অভিজ্ঞতা ভাগ করে নেন দ্রাবিড়।

সময় বের করে তরুণ ক্রিকেটারদের সঙ্গে সময় কাটানোর জন্য দীর্ঘ দিনের বন্ধু দ্রাবিড়কে ধন্যবাদ জানিয়েছেন লক্ষ্মণ। নেট মাধ্যমে তরুণ ক্রিকেটারদের সঙ্গে দ্রাবিড়ের আলোচনার ছবি ভাগ করে নিয়ে লক্ষ্মণ লিখেছেন, ‘‘আমার বন্ধু এবং ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়কে ধন্যবাদ। দেশের উত্তর-পূর্বাঞ্চল এবং প্লেট গ্রুপের তরুণ ক্রিকেটারদের গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন এনসিএ-তে এসে। আমি নিশ্চিত ছেলেরা রাহুলের সঙ্গে আলোচনার এই সুযোগটাকে স্বাগত জানিয়েছে।’’

বেঙ্গালুরুর বাসিন্দা দ্রাবিড় আবার জুন মাসে ভারতীয় শিবিরে চলে যাবেন। আইপিএলের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারতীয় দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Dravid VVS Laxman NCA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE