Advertisement
৩০ নভেম্বর ২০২২
India vs New Zealand 2021

India Vs New Zealand 2021: দ্বিতীয় দিনেই বিরাট জয়ের গন্ধ কোহলীদের, ১০ উইকেট নেওয়া অজাজরা শেষ ৬২ রানে

অজাজের নজিরের পরেও দলের ব্যাটারদের ব্যর্থতায় চাপে নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনের শেষে ৩৩২ রানে এগিয়ে বিরাট কোহলীরা।

চালকের আসনে কোহলীরা

চালকের আসনে কোহলীরা ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২১ ১৭:২৮
Share: Save:

রেকর্ড বনাম রেকর্ড। এক দিকে বিশ্বের তৃতীয় বোলার হিসেবে টেস্টের এক ইনিংসে ১০ উইকেট নিলেন নিউজিল্যান্ডের স্পিনার অজাজ পটেল। অন্য দিকে টেস্টে এক ইনিংসে সব থেকে কম রানে অলআউট হওয়ার লজ্জার রেকর্ড গড়ল কিউয়ি দল। অজাজের নজিরের পরেও দলের ব্যাটারদের ব্যর্থতায় চাপে নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনের শেষে ৩৩২ রানে এগিয়ে বিরাট কোহলীরা

Advertisement

দ্বিতীয় দিনের শুরু থেকেই উইকেট পড়তে থাকে ভারতের। এক দিকে ময়াঙ্ক আগরওয়াল ভাল খেললেও ঋদ্ধিমান সাহা ও রবিচন্দ্রন অশ্বিন তাড়াতাড়ি আউট হয়ে যান। তার পরে ময়াঙ্কের সঙ্গে জুটি বাঁধেন অক্ষর পটেল। দু’জনে মিলে দলের রানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। মধ্যাহ্নভোজের বিরতির পরেই দেড়শো করে আউট হন ময়াঙ্ক। ৫২ করে আউট হন অক্ষর। বাকিরা বেশি ক্ষণ টিকতে পারেননি। ভারতের ১০টি উইকেটই নেন কিউয়ি স্পিনার অজাজ। জিম লেকার ও অনিল কুম্বলের পরে এই কৃতিত্ব করলেন তিনি। ৩২৫ রানে অলআউট হয়ে যায় ভারত।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট পড়তে শুরু করে নিউজিল্যান্ডের। ভারতের জোরে বোলার মহম্মদ সিরাজ পর পর তিন উইকেট তুলে কিউয়ি দলকে চাপে ফেলে দেন। টম লাথাম ও শেষ দিকে কাইল জেমিসন ছাড়া কেউ দু’অঙ্কের রান করতে পারেননি। সিরাজের পরে বল হাতে কামাল করেন অশ্বিন। চার উইকেট নেন তিনি। মাত্র ৬২ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ২৬৩ রানের লিড নেন কোহলীরা।

ফলো-অন না করে দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সিদ্ধান্ত নেন কোহলী। ফিল্ডিং করার সময় শুভমন গিল চোট পাওয়ায় ময়াঙ্কের সঙ্গে ওপেন করেন চেতেশ্বর পুজারা। ভাল শুরু করেন তাঁরা। ওয়াংখেড়ের কঠিন উইকেটে কিউয়ি বোলাররা খুব বেশি সমস্যায় ফেলতে পারছিলেন না তাঁদের। বেশি আক্রমণাত্মক ব্যাটিং করছিলেন পুজারা।

Advertisement

দ্বিতীয় দিনের শেষে ভারতের রান বিনা উইকেটে ৬৯। ময়াঙ্ক ৩৮ ও পুজারা ২৯ রান করে ব্যাট করছেন। ভারত এগিয়ে ৩৩২ রানে। এখন দেখার তৃতীয় দিনে নিউজিল্যান্ডের সামনে কত বড় টার্গেট দিতে পারে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.