Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

India Vs New Zealand 2021: দক্ষিণ আফ্রিকায় টেস্টে রোহিত হচ্ছেন বিরাটের সহকারী! তবে কি শেষ রহাণের ক্রিকেট জীবন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৪ ডিসেম্বর ২০২১ ১৫:৩২
কী হতে চলেছে রহাণের ভবিষ্যৎ

কী হতে চলেছে রহাণের ভবিষ্যৎ
ফাইল চিত্র।

দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার বিষয়ে সম্মতি জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। টেস্ট ও এক দিনের সিরিজ খেললেও টি২০ সিরিজ পরে খেলবেন বিরাট কোহলীরা। সেখানে টেস্টে ভারতের সহ-অধিনায়ক হতে পারেন রোহিত শর্মা। আর তার পরেই প্রশ্ন উঠছে, তবে কি ভারতের বর্তমান সহ-অধিনায়ক অজিঙ্ক রহাণের কেরিয়ার শেষ। তাঁর জায়গায় রোহিতকে এনে সেই বার্তাই কি দিতে চাইছে বিসিসিআই।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বোর্ডের এক আধিকারিক তাদের জানিয়েছেন, কিছু দিনের মধ্যেই দল নির্বাচন হয়ে যাবে। টেস্টে দলের সহ-অধিনায়ক করা হতে পারে রোহিতকে। ভারত দক্ষিণ আফ্রিকা সফরে গেলেও খেলার সূচিতে কিছু বদল হতে পারে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিসিআই আলোচনা চালাচ্ছে বলে জানিয়েছেন তিনি।

Advertisement

কোহলী বিশ্রামে থাকায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুরে প্রথম টেস্টে অধিনায়কত্ব করেন রহাণে। কিন্তু দুই ইনিংসেই রান পাননি তিনি। দ্বিতীয় টেস্টের আগে বাদ দেওয়া হয় রহাণেকে। বোর্ড জানায়, হ্যামস্ট্রিংয়ে চোট থাকায় চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে। তবে কেউ কেউ প্রশ্ন তুলছেন ব্যাটে রান না থাকায় বসানো হয়েছে রহাণেকে। এর পরে রোহিত সহ-অধিনায়ক হলে রহাণেকে পরোক্ষ বার্তা দেওয়া হবে যে তাঁকে নিয়ে আর ভাবছে না বোর্ড।

শনিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডকে ভারতীয় বোর্ড জানিয়ে দিয়েছে, ভারতীয় দল সেখানে গিয়ে তিনটি টেস্ট এবং তিনটি একদিনের ম্যাচ খেলবে। বাকি চারটি টি-টোয়েন্টি ম্যাচ পরে হবে। এখন দেখার দল নির্বাচনের পরে কোহলীর ডেপুটি কে হন।

আরও পড়ুন

Advertisement