Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Virat Kohli

India Cricket: ইডেনে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে টি২০-তে জয়ের ‘সেঞ্চুরি’ রোহিতদের, শীর্ষে বাবররা

টি২০-তে সব মিলিয়ে ১৫৫টি ম্যাচ খেলেছে ভারত। তার মধ্যে ১০০ ম্যাচে জয় এসেছে। ৫৫টি ম্যাচে হারতে হয়েছে। ৯৭ ম্যাচে সরাসরি জিতেছে ভারত। তিনটি ম্যাচ টাই হওয়ার পরে দু’টি সুপার ওভার ও একটি বোল আউটে জিতেছে তারা।

ইডেন গার্ডেন্সে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচ ৮ রানে জিতেছে ভারত।

ইডেন গার্ডেন্সে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচ ৮ রানে জিতেছে ভারত। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ১১:৩৫
Share: Save:

ইডেন গার্ডেন্সে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচ ৮ রানে জেতার সঙ্গে সঙ্গে ১০০ টি২০ জয়ের নজির গড়ল ভারত। বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে এই নজির গড়েছেন বিরাট কোহলী, রোহিত শর্মারা। এর আগে এই রেকর্ড শুধু মাত্র রয়েছে পড়শি দেশ পাকিস্তানের।

টি২০-তে সব মিলিয়ে ১৫৫টি ম্যাচ খেলেছে ভারত। তার মধ্যে ১০০ ম্যাচে জয় এসেছে। ৫৫টি ম্যাচে হারতে হয়েছে। ৯৭ ম্যাচে সরাসরি জিতেছে ভারত। তিনটি ম্যাচ টাই হওয়ার পরে দু’টি সুপার ওভার ও একটি বোল আউটে জিতেছে তারা। অর্থাৎ টি২০-তে ভারতের জয়ের হার ৬৪.৫ শতাংশ যা অন্তত ৮০টি জয় থাকা দলগুলির মধ্যে সব থেকে বেশি।

অন্য দিকে পাকিস্তান এখনও পর্যন্ত ১৮৯টি টি২০ ম্যাচ খেলেছে। তার মধ্যে ১১৭টি ম্যাচে জিতেছেন বাবর আজমরা। সরাসরি হারতে হয়েছে ৬৪টি ম্যাচ। টাই হয়েছে ৩টি ম্যাচ। সেগুলিতে হেরেছে পাকিস্তান। ৫টি ম্যাচের কোনও ফল হয়নি। ভারতের থেকে বেশি ম্যাচ জিতলেও জয়ের হারে কিন্তু ভারতের পিছনে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Rohit Sharma india cricket T20I
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE