Advertisement
০৫ মে ২০২৪
Test Series

India Vs New Zealand 2021: শতরান থেকে ২৫ রান দূরে শ্রেয়স, প্রাথমিক ধাক্কা সামলে ঘুরে দাঁড়াল রহাণের ভারত

চাপের মধ্যে থেকে দলকে টেনে তোলেন চলতি টেস্টে অভিষেককারী শ্রেয়স ও অলরাউন্ডার জাডেজা। নিজেদের মধ্যে শতরানের জুটি বাঁধেন তাঁরা।

দুরন্ত খেললেন শ্রেয়স আয়ার

দুরন্ত খেললেন শ্রেয়স আয়ার ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ১৭:১৩
Share: Save:

কানপুরে প্রথম টেস্টের প্রথম দিন ভাল খেললেন ভারতীয় ব্যাটাররা। নিউজিল্যান্ডের বোলারদের সামনে মধ্যাহ্নভোজের বিরতির পরে কিছুটা সমস্যায় পড়েন রহাণেরা। কিন্তু চা বিরতির পরে খেলা নিজেদের দখলে আনেন শ্রেয়স আয়ার-রবীন্দ্র জাডেজা জুটি। প্রথম দিনে অর্ধশতরান করলেন ভারতের তিন ব্যাটার।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভাল করে ভারত। দুই ওপেনার শুভমন গিল ও ময়াঙ্ক আগরওয়াল সাবলীল শুরু করেন। যদিও মাছে মাঝে মাঝে কিউয়ি জোরে বোলার কাইল জেমিসনের বলে সমস্যায় পড়ছিলেন তাঁরা। জেমিসনই ভারতকে প্রথম ধাক্কা দেন। ১৩ রান করে আউট হন ময়াঙ্ক।

সহ-অধিনায়ক চেতেশ্বর পুজারার সঙ্গে দলের রানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন শুভমন। কিন্তু মধ্যাহ্নভোজের বিরতির পরেই জেমিসনের বলে ৫৬ রানের মাথায় বোল্ড হন তিনি। পুজারার সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক রহাণে। দু’জনেই শুরু পেলেও বড় রান করতে ব্যর্থ হন। পুজারা ২৬ ও রহাণে ৩৫ রান করেন।

চাপের মধ্যে থেকে দলকে টেনে তোলেন চলতি টেস্টে অভিষেককারী শ্রেয়স ও অলরাউন্ডার জাডেজা। নিজেদের মধ্যে শতরানের জুটি বাঁধেন তাঁরা। অভিষেকেই অর্ধশতরান করেন শ্রেয়স। অর্ধশতরান আসে জাডেজার ব্যাট থেকেও। তৃতীয় সেশনে বেশ দ্রুত গতিতে রান করলেন তাঁরা।

খারাপ আলোর কারণে ৮৪ ওভারে ৪ উইকেটে ২৫৮ রানে শেষ হয় প্রথম দিনের খেলা। শ্রেয়স ৭৫ ও জাডেজা ৫০ রান করে খেলছেন। প্রথম ইনিংসে বড় রান করার লক্ষ্যে দ্বিতীয় দিনের খেলা শুরু করবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Test Series India vs New Zealand 2021 Shreyas Iyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE