Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs West Indies 2022

India vs West Indies T20 2022: অসুস্থ মা-র অনুপ্রেরণা নিয়েই রোহিতদের হারালেন ওয়েস্ট ইন্ডিজের ম্যাককয়

তরুণ পেসার একাই প্রায় শেষ করে দিলেন ভারতকে। সোমবার রাতে ছ’উইকেট নিয়ে অসুস্থ মাকে এই সাফল্য উৎসর্গ করলেন ম্যাককয়।

ওবেদ ম্যাককয় একাই তুলে নিলেন ছ’উইকেট।

ওবেদ ম্যাককয় একাই তুলে নিলেন ছ’উইকেট। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১৩:৩৭
Share: Save:

এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন ভারতের বিরুদ্ধে খেলতে ভালবাসেন। ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি পেসার সোমবার বুঝিয়ে দিলেন কেন ভারতের বিরুদ্ধে খেলতে পছন্দ করেন তিনি। সোমবার চার ওভার বল করে ওবেদ ম্যাককয় একাই তুলে নিলেন ছ’উইকেট। ২৫ বছরের পেসার তাঁর এই সাফল্য উৎসর্গ করলেন অসুস্থ মাকে।

সোমবার তিনি যখন ওয়েস্ট ইন্ডিজের হয়ে মাঠে নামছেন তাঁর মা অসুস্থ। দলকে জিতিয়ে ম্যাচের সেরার পুরস্কার নিয়ে ম্যাককয় বলেন, “এটা আমার মায়ের জন্য। মা অসুস্থ। সেই অবস্থাতেও মা আমাকে অনুপ্রাণিত করেছে ভাল খেলার জন্য। প্রথম বলে উইকেট ভারতকে চাপে ফেলে দেয়। আমি সব সময় চেষ্টা করি পাওয়ার প্লে-তে উইকেট নেওয়ার। এই ম্যাচে আমি মাথা পরিষ্কার রেখে নেমেছিলাম। আগের ম্যাচে অনেক কিছু ভাবছিলাম।”

চার বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ম্যাককয়ের। ভারতের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে খেলেছিলেন তিনি। কিন্তু দু’টি ম্যাচ খেলার পরেই বাদ পড়েন। সেই দুই ম্যাচে নেন মাত্র চার উইকেট। এক বছর পর ফের সুযোগ আসে ম্যাককয়ের কাছে। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয় তাঁর। এখনও পর্যন্ত ১৮টি ম্যাচ খেলে টি-টোয়েন্টিতে তাঁর সংগ্রহ ২৯টি উইকেট। ভারতের বিরুদ্ধে এক ইনিংসে ছ’উইকেট নেওয়ার আগে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক ইনিংসে চার উইকেট নিয়েছিলেন তিনি।

প্রতিভাবান ম্যাককয় ঘরোয়া এক দিনের ক্রিকেট খেলার আগেই ওয়েস্ট ইন্ডিজের অনূর্ধ্ব-১৯ দলে জায়গা করে নিয়েছিলেন। ২০১৭ সালে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সুযোগ পান তিনি। সেই বছরই খেলেন প্রথম শ্রেণির ম্যাচ। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজ ‘বি’ দলের হয়ে খেলেন গ্লোবাল টি২০ কানাডা লিগে। পাকিস্তান সুপার লিগে ২০২১ সালে খেলেন ম্যাককয়। আইপিএলে এই বছর রাজস্থান রয়্যালসের হয়ে সাতটি ম্যাচ খেলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs West Indies 2022 Obed McCoy Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE