Advertisement
০৬ মে ২০২৪
Yash Dhull

ICC Best XI: আইসিসির সেরা একাদশের নেতৃত্বেও যশ, দলে রাজ-ভিকি

ঘোযিত দলে রয়েছেন প্রতিযোগিতার সেরা ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার ডেওয়াল্ড ব্রেভিস। রানার্স ইংল্যান্ড থেকে এই দলে ডাক পেয়েছেন দুই ক্রিকেটার।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২২ ০৯:২৯
Share: Save:

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের সঙ্গেই প্রতিযোগিতার সেরা একাদশ দলেরও নেতৃত্ব পেলেন ভারতের যশ ধুল। রবিবার এক বিবৃতিতে সেই খবর জানিয়েছে আইসিসি।

ঘোষিত বারোজনের দলে যশ ছাড়া ভারত থেকে জায়গা পেয়েছেন আরও দুই ক্রিকেটার। তাঁরা হলেন অলরাউন্ডার রাজ বাওয়া এবং স্পিনার ভিকি অস্তোয়াল। অধিনায়ক যশ সদ্যসমাপ্ত বিশ্বকাপে মোট ২২৯ রান করেছেন। তার মধ্যে রয়েছে সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঝলমলে সেঞ্চরি। রাজ বাওয়ার মোট রান ২৫২। তার মধ্যে রয়েছে উগান্ডার বিরুদ্ধে এ বারের বিশ্বকাপেই অপরাজিত ১৬২ রানের দুর্দান্ত ইনিংস। এ ছাড়াও ফাইনালেও তিনি ম্যাচের সেরার পুরস্কার পান। বল হাতে পাঁচ উইকেট নেওয়ার সঙ্গে ব্যাটেও মূল্যবান ৩৫ রান করেন। প্রতিযোগিতায় তিনি মোট নয় উইকেট নিয়েছেন। ভিকি অস্তোয়াল ছয় ম্যাচে পেয়েছ়েন ১২ উইকেট। সেরা বোলিং করেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। সেই ম্যাচে তিনি ২৮ রানে পাঁচ
উইকেট নেন।

ঘোযিত দলে রয়েছেন প্রতিযোগিতার সেরা ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার ডেওয়াল্ড ব্রেভিস। রানার্স ইংল্যান্ড থেকে এই দলে ডাক পেয়েছেন দুই ক্রিকেটার।

চ্যাম্পিয়ন হয়ে ভারত-অধিনায়ক যশ মজা করে বলেছেন, এ বার দলের প্রত্যেকে প্রাণ ভরে আইসক্রিম খেতে পারবেন। প্রতিযোগিতা চলাকালীন ক্রিকেটাররা খাওয়া-দাওয়ায় ছিল কঠোরতম নিয়ম। ‘‘হোটেলে আমাদের দলের প্রত্যেকের ঘরে আইসক্রিম পৌঁছে গিয়েছে। এখন আমাদের শুধুই উৎসব করার সময়। এ’কদিন উল্টোপাল্টা কিছুই আমরা মুখে তুলিনি। তবে এখন আর আইসক্রিম খেতে কোনও বাধা থাকল না,’’ বলেছেন যশ। তিনি এও বলেন, ‘‘ভারতের কাছে এটা একটা গর্বের মুহূর্ত। আমরা মাথা ঠান্ডা রেখে খেলেছি। কোনও অবস্থায় মনঃসংযোগ নষ্ট হতে দিইনি।’’

আইসিসির ঘোষিত দল: যশ ধুল, রাজ বাওয়া, ভিকি অস্তোয়াল (ভারত), হাসিবুল্লা খান (উইকেটকিপার, পাকিস্তান) আওয়াইশ আলি (পাকিস্তান), তিয়াগু উইলি (অস্ট্রেলিয়া), ডেওল্ডাড ডেভিস (কক্ষিণ আফ্রিকা), টম প্রেস্ট, জস বাইডেন (ইংল্যান্ড), রিপন মণ্ডল (বাংলাদেশ), নূর আহমেদ (আফগানিস্তান)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yash Dhull U19 Cricket World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE