Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
India vs Australia

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দলে কার্তিক, না পন্থ? নাগপুরে ম্যাচ জিতে উঠে বলে দিলেন অধিনায়ক রোহিত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ওভারে একটি ছয় এবং একটি চার মেরে ম্যাচ জেতান কার্তিক। বিশ্বকাপে ফিনিশার হিসাবে কি তাঁকেই দেখছেন রোহিত। না কি তাঁর পছন্দ পন্থ?

কাকে বাছলেন রোহিত?

কাকে বাছলেন রোহিত? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ০০:০৫
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম একাদশে কে? ঋষভ পন্থ, নাকি দীনেশ কার্তিক? এই প্রশ্নের উত্তর সম্ভবত খুঁজছিল ভারতীয় দলও। তরুণ এবং অভিজ্ঞ উইকেটরক্ষকের মধ্যে শেষ পর্যন্ত এক মাস পর পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার মাটিতে কাকে দেখা যাবে তা নিয়ে আলোচনা চলছিল। শুক্রবার নাগপুরে দু’বলে ম্যাচ জিতিয়ে নিজের জায়গা পাকা করে নিলেন কার্তিক।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ওভারে একটি ছয় এবং একটি চার মেরে ম্যাচ জেতান কার্তিক। ম্যাচ শেষে রোহিত শর্মা বলেন, “কার্তিক যে ভাবে খেলাটা শেষ করেছে তাতে আমি খুশি। এক সময় ভেবেছিলাম ঋষভকে (পন্থ) নামতে বলব। কিন্তু জানতাম যে (ড্যানিয়েল) স্যামস অফ কাটার করবে। তাই কার্তিককেই নামালাম। শেষ পর্যন্ত ফিনিশার হিসাবে তো ওকেই খেলতে হবে।”

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে কার্তিক এবং পন্থকে একসঙ্গে খেলানো হবে বলে মনে করা হচ্ছে না। দুই উইকেটরক্ষকের মধ্যে কাকে নামাবেন রোহিত তা নিয়ে আলোচনা চলছিল। কিন্তু নাগপুরে বৃষ্টিবিধ্নিত ম্যাচ শেষে রোহিত উত্তর দিয়ে দিলেন। কার্তিকও সম্ভবত বুঝে গিয়েছিলেন যে বিশ্বকাপে তাঁর কথাই ভাবছে দল। ম্যাচ জিতিয়ে তিনি বলেন, “এই জয়ের ধারাটা এগিয়ে নিয়ে যেতে হবে।” সামনেই বিশ্বকাপ। প্রথম একাদশের ক্রিকেটারদের সেই কথা ভেবেই তৈরি হতে হবে। কার্তিক যে সেটাই ভাবছেন তা স্পষ্ট হয়ে যায় তাঁর কথাতেই। ম্যাচ জিতে কার্তিক বলেন, “খুব ভাল লাগল ম্যাচ জেতানো শটটা মারতে পেরে। রোহিত ব্যাট হাতে দারুণ খেলল এবং অক্ষর বল হাতে। বুমরাকে দলে ফিরে পাওয়া গিয়েছে। সিরিজ ১-১। এমন হাড্ডাহাড্ডি ম্যাচ আরও খেলতে চাই। সব থেকে আনন্দের এটাই যে দর্শক একটা ম্যাচ দেখতে পেরেছে।”

কার্তিক যে সময় মাঠে নামেন, তখন ক্রিজে ছিলেন রোহিত। কার্তিক বলেন, “রোহিত আমাকে বলছিল যে বোলাররা কী করতে পারে। আমার নিজেরও কিছু পরিকল্পনা ছিল। মিডল অর্ডারের ব্যাটার হিসাবে মাঠে নেমে নিজের পরিকল্পনা অনুযায়ী কাজ করাটাই সব থেকে গুরুত্বপূর্ণ। সেটা করতে পেরেছি।”

বৃষ্টির জন্য ২০ ওভারের ম্যাচ কমে হয় আট ওভারে। প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া তোলে ৯০ রান। চার বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.