Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Indian Cricket team

মোহালিতে অস্ট্রেলিয়ার কাছে হেরে কোন লজ্জার নজির গড়লেন রোহিতরা

অস্ট্রেলিয়ার কাছে প্রথম ম্যাচে শুধু হারই নয়, লজ্জার নজিরও গড়ল ভারত। টি-টোয়েন্টি ক্রিকেটে এমন লজ্জার নজির ছিল শুধু দক্ষিণ আফ্রিকার। কিন্তু মোহালিতে হেরে রোহিতরা ছাপিয়ে গেলেন তাদের।

টি-টোয়েন্টি ক্রিকেটে লজ্জার নজির ভারতীয় দলের।

টি-টোয়েন্টি ক্রিকেটে লজ্জার নজির ভারতীয় দলের। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৫:৫৩
Share: Save:

অস্ট্রেলিয়ার কাছে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ হেরে লজ্জার নজির গড়ল ভারত। যে নজির কোনও দলই গড়তে চাইবে না। আইসিসির প্রথম পূর্ণ সদস্য দেশ হিসাবে এক ক্যালেন্ডার বছরে ঘরের মাঠে ২০০-র বেশি রান তুলেও ম্যাচ হারল ভারতীয় দল।

মঙ্গলবারের ম্যাচে প্রথম ব্যাট করে ভারত করে ২০৮ রান। জবাবে চার বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অ্যারন ফিঞ্চের দল। এই ম্যাচ হেরে লজ্জার নজির গড়ল ভারত। যে নজির আর কোনও টেস্ট খেলিয়ে দেশের নেই। ২০০-র বেশি রান তুলে একাধিক টি-টোয়েন্টি ম্যাচ হারার নজির রয়েছে দক্ষিণ আফ্রিকার। ২০১৬ সালে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০-র বেশি রান তুলে হেরে গিয়েছিল প্রোটিয়ারা। দু’টি ম্যাচই অবশ্য তাদের ঘরের মাঠে ছিল না। ভারত চলতি বছরে ২০০-র বেশি রান তুলে হারল দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার কাছে। দু’টি ম্যাচই রোহিত শর্মারা হারলেন ঘরের মাঠে। যদিও আইপিএলের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন ঋষভ পন্থ। সেই ম্যাচে ২১১ রান তুলেও হেরে যায় ভারত।

এক ক্যালেন্ডার বছরে ২০০-র বেশি রান তুলে আর কোনও দেশ একাধিক বার ম্যাচ হারেনি।

২০৮ রান তুলেও ম্যাচ হারার পর মঙ্গলবার রোহিত বলেছিলেন, ‘‘আমরা ভাল বোলিং করতে পারিনি। লড়াই করার জন্য ২০০ রান যথেষ্ট ভাল। ফিল্ডিংয়েও সুযোগ কাজে লাগাতে পারিনি আমরা। ব্যাটাররা দারুণ পারফরম্যান্স করলেও বোলাররা ততটা ভাল করতে পারল না। কয়েকটা বিষয়ে আমাদের ভাবতে হবে। আমরা বুঝতে পারলাম, কোথায় কোথায় ভুল হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE