Advertisement
২৯ নভেম্বর ২০২২
T20 World Cup 2022

বিশ্বকাপের আগে রোহিতের দলে চিন্তার ভাঁজ, করোনা আক্রান্ত পেসার খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার বিরুদ্ধে

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেই ধাক্কা খেলেন রোহিত শর্মারা। দলের অভিজ্ঞ পেসারকে হারাল ভারত। করোনা আক্রান্ত হওয়ায় এই সিরিজে খেলতে পারবেন না তিনি।

চিন্তায় ভারত অধিনায়ক রোহিত শর্মা।

চিন্তায় ভারত অধিনায়ক রোহিত শর্মা। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ০০:২৪
Share: Save:

করোনা আক্রান্ত মহম্মদ শামি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না তিনি। শনিবার মোহালিতে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল তাঁর। করোনা আক্রান্ত হওয়ায়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে খেলতে পারবেন না শামি।

Advertisement

শনিবারই রোহিত শর্মারা মোহালিতে পৌঁছে গিয়েছেন। কিন্তু তাঁদের সঙ্গে যেতে পারলেন না শামি। করোনা আক্রান্ত হওয়ায় আগামী সাত দিন বাড়িতে নিভৃতবাসে থাকবেন তিনি। গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণে আর ভারতীয় দলের জার্সি পরতে দেখা যায়নি এই অভিজ্ঞ পেসারকে। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ১৫ জনের দলে তাঁকে রাখা না হলেও রিজার্ভ দলে রয়েছেন শামি। সেই প্রতিযোগিতার আগে তাঁকে পরখ করে নিতে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজে রাখা হয়েছিল।

২০ সেপ্টেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সাত দিন নিভৃতবাসে থাকার কারণে এই সিরিজে খেলা হচ্ছে না শামির। ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে দক্ষিণ আফ্রিকা সিরিজ। আশা করা হচ্ছে প্রোটিয়াদের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে দলে ফিরবেন বাংলার পেসার। শামির শারীরিক অবস্থার দিকে নজর রাখছে বোর্ড। ইতিমধ্যেই অস্ট্রেলিয়া সিরিজের জন্য শামির পরিবর্তে নেওয়া হয়েছে উমেশ যাদবকে। কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ড গিয়েছিলেন তিনি।

এ বছর আইপিলে গুজরাত টাইটান্সকে ট্রফি জেতানোর পিছনে বড় ভূমিকা ছিল শামির। ১৬টি ম্যাচে ২০টি উইকেট নিয়েছিলেন তিনি। এ বছর জুলাই মাসে ইংল্যান্ড সফরের পর আর মাঠে দেখা ‌‌যায়নি শামিকে। এশিয়া কাপে ভারতীয় পেসারদের ব্যর্থতার পর শামিকে দলে ফেরানোর দাবি শোনা যায় নানা মহলে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে তাঁকে দেখে নেওয়ার ‌সুযোগ হারাল ভারত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি ম্যাচ খেলতে পারবেন কি না তা এখমও নিশ্চিত নয়। এমন অবস্থায় টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজার্ভ দলে থাকা শামির উপর চাপ বাড়ল। মূল দলে থাকা কোনও পেসার চোট পেলে বহু মাস টি-টোয়েন্টি না খেলা শামি কি সুযোগ পাবেন?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.