Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২২
India vs Australia

নাগপুরে বৃষ্টি! ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ কি হবে? কী রয়েছে আবহাওয়ার পূর্বাভাসে?

সিরিজ়ে সমতা ফেরানোর লড়াইয়ে শুক্রবার নামছেন রোহিত শর্মারা। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ কি হবে? নাগপুরে আবহাওয়ার পূর্বাভাস কী?

বৃষ্টি নিয়ে চিন্তায় ভারত অধিনায়ক রোহিত শর্মা।

বৃষ্টি নিয়ে চিন্তায় ভারত অধিনায়ক রোহিত শর্মা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১২:১৪
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ়ে টিকে থাকার লড়াইয়ে শুক্রবার নামছে ভারত। নাগপুরে এই ম্যাচের আগে সব থেকে বড় প্রশ্ন, আদৌ খেলা হবে কি না। কারণ, বৃষ্টি। যা পূর্বাভাস, তাতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সন্ধ্যা ৭টা থেকে খেলা শুরু হওয়ার কথা। এই সময়ে ৪৫ শতাংশ আকাশ মেঘাচ্ছন্ন থাকার সম্ভাবনা রয়েছে। ‘অ্যাকু ওয়েদার’-এর পূর্বাভাস অনুযায়ী বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৪৫ শতাংশ।

বিকেল ৫টায় বৃষ্টির সম্ভাবনা ৩৪ শতাংশ। সন্ধ্যা ৬টায় ২৯ শতাংশ। এর পর থেকে এই সম্ভাবনা কমে হবে ২০ শতাংশ। অর্থাৎ, ম্যাচের পুরো সময় জুড়েই বৃষ্টির সম্ভাবনা রয়েছে নাগপুরে।

জামঠায় বিদর্ভ ক্রিকেট সংস্থার মাঠে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত এবং অস্ট্রেলিয়া। বুধবার রাত থেকেই সেখানে বৃষ্টি শুরু হয়েছে। বৃহস্পতিবারও বৃষ্টি হয়েছে সমানে। বুধবার ভারতীয় দল নাগপুরে পা রাখার পরেই বৃষ্টি শুরু হয়ে যায়। বৃহস্পতিবার সকালে থামলেও আকাশে ঘন কালো মেঘ ছিল। অর্থাৎ, যে কোনও মুহূর্তে বড় ধরনের বৃষ্টির সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

নাগপুরের মাঠ ঢাকা রয়েছে। রোদ না ওঠায় আউটফিল্ড শুকনো করা সম্ভব হয়নি। বৃহস্পতিবার সকালে ভারত এবং অস্ট্রেলিয়া দু’দলেরই অনুশীলন ছিল। তা বাতিল করা হয়েছে। দু’দলই হোটেলের জিমে অনুশীলন করেছে। দুপুরে মাঠের আচ্ছাদন কিছু ক্ষণ ওঠানো হয়েছিল। কিন্তু বৃষ্টির পূর্বাভাস থাকায় মাঠ বেশি ক্ষণ খুলে রাখা হয়নি। সংস্থার এক কর্তা জানিয়েছেন, মাঠে এক টানা সুপার সপার চালানো হচ্ছে। তবে বৃষ্টি হলে কী হবে, তা বলতে পারেননি।

তিন বছর পর নাগপুরে আন্তর্জাতিক ম্যাচ হচ্ছে। স্থানীয় মানুষের মধ্যে উত্তেজনা তুঙ্গে। অনলাইনে কয়েক মিনিটের মধ্যে এই ম্যাচের টিকিট শেষ হয়ে গিয়েছে। ৪৫ হাজারি স্টেডিয়ামের সব টিকিট ইতিমধ্যেই বিক্রি হয়ে গিয়েছে। তা-ও এখনও টিকিট কেনার জন্য কাকুতি-মিনতি করছেন সাধারণ মানুষ। ম্যাচ না হলে টাকা ফেরত দিতে হবে সংস্থাকে।

সিরিজ়ের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ৪ উইকেটে হারিয়েছে ভারতকে। প্রথমে ব্যাট করে ভারত ২০ ওভারে ৬ উইকেটে ২০৮ রান তোলে। জবাবে অস্ট্রেলিয়া চার বল বাকি থাকতে ছ’উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.