Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Sourav Ganguly

বোর্ড সভাপতি হওয়ার পথে যিনি প্রধান বাধা, তাঁকে জন্মদিনে শুভেচ্ছা সৌরভের

দ্বিতীয় বারের জন্য বিসিসিআই সভাপতি হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছেন জয় শাহ। সেই জয়ের জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন বর্তমান সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

দ্বিতীয় বারের জন্য বিসিসিআই সভাপতি হওয়ার সম্ভাবনা কম সৌরভের।

দ্বিতীয় বারের জন্য বিসিসিআই সভাপতি হওয়ার সম্ভাবনা কম সৌরভের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ২২:০৭
Share: Save:

দ্বিতীয় বারের জন্য সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই সভাপতি হওয়ার পথে প্রধান বাধা তিনি। সভাপতি হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছেন জয় শাহ। সেই জয়কেই জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন সৌরভ।

বৃহস্পতিবার ৩৪ বছর বয়স হয়েছে জয়ের। টুইট করে সৌরভ লিখেছেন, ‘জয় শাহকে জন্মদিনের শুভেচ্ছা। ঈশ্বর ওকে সুস্থ রাখুন। ও জীবনে সব আনন্দ ও সাফল্য পাক।’

কয়েক দিন আগে সুপ্রিম কোর্টের রায়ের পরে বোর্ড সভাপতি হিসাবে সৌরভ এবং সচিব হিসাবে জয়ের মেয়াদ আরও তিন বছর বাড়ার ক্ষেত্রে আইনগত কোনও বাধা নেই। কিন্তু এর পর সময় যত গড়াচ্ছে, তত যে প্রশ্নটা উঠছে, সৌরভ কি আবার বোর্ড সভাপতি হতে পারবেন? এখনও পর্যন্ত যা পরিস্থিতি, তাতে সেই সম্ভাবনা ক্রমশ কমছে। কারণ, এ বার সভাপতি হতে না পারলে সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী জয়কে আরও ছ’বছর অপেক্ষা করতে হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র জয় এ বারই ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ পদে বসতে চাইবেন। ছ’বছর পরে বোর্ডের রাজনীতি কোন খাতে বইবে তার পুরোটাই অনিশ্চিত। স্বাভাবিক ভাবেই জয় নিজেকে এই চরম অনিশ্চয়তার মধ্যে ফেলতে চাইবেন না।

এ ছাড়া ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর, এখনই বোর্ডের নির্বাচন হলে প্রায় সব রাজ্য সংস্থাই চোখ-কান বুজে জয়কে ভোট দেবে। এ ছাড়াও কেন্দ্রীয় সরকারের হাতে থাকা রেল, সার্ভিসেস এবং ইউনিভার্সিটির ভোটও জয় পাবেনই।

সৌরভ নিজেও হয়তো এগুলি জানেন। সুপ্রিম কোর্টের রায়ে তাঁর সভাপতি হতে কোনও বাধা না থাকলেও সেই কারণেই হয়তো তিনি তেমন উচ্ছ্বাস প্রকাশ করেননি। মামলার নিষ্পত্তি হয়ে যাওয়ার পরেও তিনি বলেছেন, ‘‘এটি আদালতের বিচারাধীন বিষয়। ফলে এই নিয়ে এখনই কিছু বলতে চাই না।’’ হয়তো এড়িয়েই যেতে চেয়েছেন বিষয়টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.