Advertisement
১৮ জুলাই ২০২৪
Pakistan Jersey

সবুজ থেকে নীল, বাবরদের গায়ে রোহিতদের জামা! হঠাৎ জার্সি বদল কেন পাকিস্তানের?

ইংল্যান্ডের বিরুদ্ধে নীল রঙের জার্সি পরে খেলছে পাকিস্তান। সাধারণত, সবুজ রঙের জার্সি পরে তারা। এই নতুন রং দেখে চমক লাগছে। কিন্তু কেন রাতারাতি জার্সির রং বদলে ফেলল পাকিস্তান?

বাবরদের এই জার্সি নিয়েই প্রশ্ন।

বাবরদের এই জার্সি নিয়েই প্রশ্ন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ২১:৫৭
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের নতুন জার্সি নিয়ে ইতিমধ্যেই মস্করা শুরু হয়েছে। এ বার নজরে ইংল্যান্ডের বিরুদ্ধে বাবর আজমদের বিশেষ জার্সি। সবুজ থেকে নীল রঙে বদলে গিয়েছে জার্সি। দেখে বোঝা দেয়, মাঠে পাকিস্তান খেলছে, না কি রোহিত শর্মার ভারত।

ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তান যে জার্সি পরে খেলছে তাতে নীলের আধিক্য। জার্সির বেশির ভাগ জুড়ে গাড় নীল। মাঝে মাঝে হাল্কা নীলও রয়েছে। কিন্তু এই জার্সি গায়ে একটু অন্য রকম লাগছে বাবরদের। যে দলকে সবুজে দেখতে অভ্যস্ত দর্শকরা তাদের জার্সির রং রাতারাতি বদলে দিল চমক তো লাগবেই।

তবে জার্সির রং বদলের পিছনে অন্য কারণ রয়েছে। সেটা হল, পাকিস্তানের বন্যা দুর্গত মানুষদের পাশে দাঁড়ানো। জলের রং বোঝানোর জন্য জার্সির রং নীল করা হয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, এই সিরিজ থেকে যে টাকা উঠবে তা দেশের বন্যাদুর্গত মানুষদের সাহায্য করার জন্য প্রধানমন্ত্রীর বন্যাত্রাণ তহবিলে দেওয়া হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের যে নতুন জার্সি করা হয়েছে তার নাম দেওয়া হয়েছে ‘থান্ডার জার্সি’। তবে এই জার্সি একেবারেই পছন্দ হয়নি পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়ার। তিনি বলেছেন, “পাকিস্তানের এই জার্সি দেখে কিছু বুঝতে পারছি না। দেখে ঠিক তরমুজের মতো লাগছে। মোবাইলে ‘ফ্রুট নিঞ্জা’ বলে একটা গেম রয়েছে। সেখানে ফল কাটতে হয়। মনে হয় ওরা খরমুজ আর তরমুজ একসঙ্গে মিশিয়ে ফেলে জার্সি তৈরি করেছে। পরিষ্কার সবুজ বা গাঢ় সবুজ হওয়ার দরকার ছিল। জার্সি দেখে মনে হচ্ছে ফলের দোকানের সামনে দাঁড়িয়ে আছি। ভারতের জার্সিটাও পছন্দ হয়নি। বড্ড হালকা রং রয়েছে। আর একটু গাঢ় হতে পারত। জার্সির রং অনুজ্জ্বল হলে দলটাকেও অনুজ্জ্বল লাগে। ভারতের বোলিং দেখলেই সেটা বুঝতে পারবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket New Jersey Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE