Advertisement
১৮ এপ্রিল ২০২৪
India vs Australia

তৃতীয় টেস্টের আগে আরও বিপাকে অস্ট্রেলিয়া, দলে নেই অধিনায়ক, নেতৃত্ব দেবেন কে?

ভারতের বিরুদ্ধে ০-২ ব্যবধানে পিছিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। এমন অবস্থায় অধিনায়ককে ছাড়াই খেলতে হবে তৃতীয় টেস্ট। পারিবারিক কারণে দেশে ফিরে গিয়েছেন কামিন্স। তৃতীয় টেস্টের আগে আসবেন না তিনি।

Pat Cummins

তৃতীয় টেস্টে খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৫৪
Share: Save:

ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্টে খেলতে পারবেন না প্যাট কামিন্স। মায়ের অসুস্থতার কারণে বাড়ি ফিরে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। বুধবার ভারতে ফিরে আসার কথা ছিল তাঁর। কিন্তু কামিন্সের মা এখনও সুস্থ না হওয়ায় দেশেই রয়ে গিয়েছেন তিনি। তৃতীয় টেস্টের আগে অস্ট্রেলিয়ার অধিনায়কের ভারতে ফিরে আসার সম্ভাবনা কম। তাই অধিনায়ককে ছাড়াই তৃতীয় টেস্টে খেলতে হবে অস্ট্রেলিয়াকে।

কামিন্স না থাকায় তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ। শুক্রবার কামিন্স বলেন, “আমার মা প্যালেটিভ কেয়ারে রয়েছে। মায়ের অসুস্থতার কারণেই আমার পক্ষে এখন ভারতে যাওয়া সম্ভব হচ্ছে না। আমার মনে হয় এখন পরিবারের সঙ্গে থাকাটা জরুরি। ক্রিকেট অস্ট্রেলিয়া এবং আমার সতীর্থদের থেকে যে সাহায্য আমি পেয়েছি, সেটার জন্য কৃতজ্ঞ। আমার অবস্থা বোঝার জন্য ধন্যবাদ।”

টেস্টে অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক স্মিথ। দক্ষিণ আফ্রিকায় বল বিকৃত করার অপরাধে তাঁর নেতৃত্ব কেড়ে নিয়েছিল অস্ট্রেলিয়া। পরে তাঁকে সহ-অধিনায়ক করা হয়। সেই কারণে কামিন্সের অবর্তমানে নেতৃত্ব দেবেন স্মিথ। এর আগেও দু’বার কামিন্স না থাকায় নেতৃত্ব দিয়েছেন তিনি। কামিন্স না থাকা মানে শুধু একজন অধিনায়ক নয়, পেসারও হারাল অস্ট্রেলিয়া। দিল্লি টেস্টে একমাত্র পেসার হিসাবে খেলেছিলেন তিনি। ইনদওরে কামিন্স না থাকলেও চোট সারিয়ে দলে ফিরেছেন মিচেল স্টার্ক এবং ক্যামেরন গ্রিন।

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে স্কট বোলান্ড খেলেছিলেন কামিন্সের সঙ্গে। দ্বিতীয় টেস্টে বোলান্ডকে বাদ দিয়ে তিন স্পিনার নিয়ে খেলে অস্ট্রেলিয়া। দলে রয়েছে পেসার ল্যান্স মরিসও। স্টার্ক সুস্থ হয়ে যাওয়ায় প্রথম অস্ট্রেলিয়া ভেবেছিল মরিসকে দেশে ফিরিয়ে দেওয়া হবে। কিন্তু পরে সিদ্ধান্ত বদলে ফেলে তারা। কামিন্স না ফেরায় রেখে দেওয়া হয় মরিসকে। ইনদওর টেস্টে অস্ট্রেলিয়া কত জন পেসারকে নিয়ে খেলবে তা যদিও এখনও স্পষ্ট নয়।

১ মার্চ থেকে শুরু হবে তৃতীয় টেস্ট। বর্ডার-গাওস্কর সিরিজ় অস্ট্রেলিয়ার পক্ষে জেতা সম্ভব নয়। ০-২ পিছিয়ে গিয়েছে অস্ট্রেলিয়া। শেষ দু’টি টেস্ট জিতলেও সিরিজ় জেতা সম্ভব নয় স্মিথদের পক্ষে। একাধিক ক্রিকেটারের চোট এবং দলে না থাকা আরও চিন্তা বাড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Pat Cummins Cricket Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE