Advertisement
০৫ মে ২০২৪
India vs Australia

আর মাত্র ৬৯ রান, তিন প্রাক্তনকে ছুঁয়ে ফেলবেন পুজারা

বর্ডার-গাওস্কর সিরিজ়ে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সচিনের। ৩৪ ম্যাচে তাঁর সংগ্রহ ৩২৬২ রান। লক্ষ্মণ ২৯টি ম্যাচে ২৪৩৪ রান করেন। দ্রাবিড় ৩২ ম্যাচে করেন ২১৪৩ রান।

picture of Cheteshwar Pujara

আরও একটি মাইল ফলকের সামনে পুজারা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৩৭
Share: Save:

ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজ় শুধুই দু’টি দেশের লড়াই নয়, ব্যক্তিগত কিছু লক্ষ্যও থাকে। তেমনই একটি লক্ষ্যের সামনে চেতেশ্বর পুজারা। আর মাত্র ৬৯ রান করতে পারলেই বর্ডার-গাওস্কর সিরিজ়ে ২০০০ রান করে ফেললেন তিনি। ছুঁয়ে ফেলবেন সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড় এবং ভিভিএস লক্ষ্মণকে।

দিল্লিতে নিজের ১০০তম টেস্ট খেলে ফেলেছেন পুজারা। এ বার আরও একটি মাইলফলকের সামনে তিনি। দিল্লিতে মাত্র ৩১ রান করেন পুজারা। যদিও তাতে ম্যাচ জিততে কোনও অসুবিধা হয়নি ভারতের। সিরিজ়ে ২-০ এগিয়ে গিয়েছেন রোহিত শর্মারা। ইনদওরে পরের ম্যাচ। সেই ম্যাচে বা শেষ টেস্ট মিলিয়ে ৬৯ রান করলেই ২০০০ রান করে ফেলবেন পুজারা। তাঁর আগে এই মাইলফলক ছুঁয়েছেন সচিন, দ্রাবিড় এবং লক্ষ্মণ। বর্ডার-গাওস্কর সিরিজ়ে ২২ টেস্টে পুজারা করেছেন ১৯৩১ রান। গড় ৫২.১৮। রয়েছে পাঁচটি শতরান।

বর্ডার-গাওস্কর সিরিজ়ে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সচিনের। ৩৪ ম্যাচে তাঁর সংগ্রহ ৩২৬২ রান। লক্ষ্মণ ২৯টি ম্যাচে ২৪৩৪ রান করেন। দ্রাবিড় ৩২ ম্যাচে করেন ২১৪৩ রান। পুজারার পরেই রয়েছেন বিরাট কোহলি। ২২ টেস্টে তিনি করেছেন ১৭৫৮ রান।

১ মার্চ থেকে শুরু তৃতীয় টেস্ট। ইনদওরে হবে সেই ম্যাচ। প্রথম দু’টি টেস্টে জিতে ২-০ এগিয়ে গিয়েছে ভারত। আর একটি টেস্ট জিতলেই সিরিজ় জিতে নেবে তারা। শেষ টেস্ট আমদাবাদে। লাল বলের সিরিজ় শেষে শুরু হবে এক দিনের সিরিজ়। মুম্বই, বিশাখাপত্তনম এবং চেন্নাইয়ে খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Test Series Cheteshwar Pujara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE