Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs Australia

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লাল বলের ক্রিকেটে রোহিতের সঙ্গী কে?

বেশ কিছু দিন ধরেই রাহুলের ব্যাটে রান নেই। অন্য দিকে সাদা বলের ক্রিকেটে ছন্দে রয়েছেন শুভমন। এমন অবস্থায় টেস্ট ম্যাচে রোহিতের সঙ্গী কে হতে পারেন?

Test Team captain Rohit Sharma

রোহিত শর্মার নাম সকলের আগে লেখা থাকবে। কিন্তু তাঁর সঙ্গী কে হবেন? —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ২১:২৭
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলের ওপেনার কারা? রোহিত শর্মার নাম সকলের আগে লেখা থাকবে। কিন্তু তাঁর সঙ্গী কে হবেন? দলে শুভমন গিল এবং লোকেশ রাহুল রয়েছেন। তাঁদের মধ্যে কাকে দেখা দেখা যাবে রোহিতের সঙ্গে?

ওপেনার হিসাবে শুভমন কী করতে পারেন তা নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের ক্রিকেটে বুঝিয়ে দিয়েছেন। লাল বলের ক্রিকেটে আগেও ওপেন করেছেন তিনি। সফলও হয়েছেন। এ বার কি তা হলে রোহিতের সঙ্গে শুভমনকে খেলতে দেখা যাবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে? কিন্তু তাঁর লড়াই রাহুলের সঙ্গে। যিনি টেস্ট দলে ওপেন করেছেন, আবার মিডল অর্ডারেও খেলেছেন। রোহিতরা যদি ভাবেন ছন্দে থাকা শুভমনকে খেলাবেন ওপেনার হিসাবে তা হলে রাহুলকে মিডল অর্ডারে নামিয়ে দেওয়া হতে পারে।

বেশ কিছু দিন ধরেই রাহুলের ব্যাটে রান নেই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁকে ওপেন করতে না-ও পাঠানো হতে পারে বলে মত প্রাক্তন নির্বাচক এমএসকে প্রসাদের। তিনি বলেন, “রাহুলকে ৫ নম্বরে ব্যাট করতে পাঠালে কোনও অসুবিধা নেই। শুভমনকে মিডল অর্ডারে নামিয়ে দেওয়ার কোনও মানে নেই। রাহুল ৫০ ওভারের ক্রিকেটে মিডল অর্ডারে খেলেছে। কোনও কারণ নেই টেস্টেও মিডল অর্ডারে না খেলার।”

রাহুল মিডল অর্ডারে খেললেও তাঁকে শুধু ব্যাটার হিসাবেই ভারত খেলাবে বলে মত প্রসাদের। ভারতীয় দলে শ্রীকর ভরত এবং ঈশান কিশন রয়েছে। ঋষভ পন্থ গাড়ি দুর্ঘটনার কারণে দলে নেই। তাই এই দুই উইকেটরক্ষককে দলে নিয়েছে ভারত। প্রসাদ বলেন, “শেষ দু’বছর ধরে ভরতকে তৈরি করা হচ্ছে। পন্থ দলে থাকার সময় থেকেই তৈরি করা হচ্ছে ওকে। তাই ওরই উচিত প্রথম সুযোগটা পাওয়া। ভরত তৈরি আছে।”

৯ ফেব্রুয়ারি থেকে শুরু ভারত বনাম অস্ট্রেলিয়া প্রথম টেস্ট। নাগপুরে হবে সেই ম্যাচ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার লড়াই হবে এই সিরিজ়ে। তাই দুই দলের কাছেই এই সিরিজ় খুব গুরুত্বপূর্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE