Advertisement
০৮ মে ২০২৪
India vs Australia

৪ ক্রিকেটার: নাগপুরে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট থেকে ছিটকে গিয়েছেন যাঁরা

নাগপুরে প্রথম টেস্টে ভারত ও অস্ট্রেলিয়ার অন্তত চার জন ক্রিকেটার খেলতে পারবেন না। চোটের কারণে প্রথম টেস্ট থেকে ছিটকে গিয়েছেন তাঁরা। তালিকায় কারা রয়েছেন?

File picture of Rohit Sharma

নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে নামার আগে চোট সমস্যায় রোহিত শর্মারা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৩২
Share: Save:

নাগপুরে বৃহস্পতিবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। কিন্তু সেই টেস্টের আগে চোট সমস্যায় দু’দলই। প্রথম টেস্টে ভারত ও অস্ট্রেলিয়ার মোট চার জন ক্রিকেটার চোটের কারণে খেলতে না-ও পারেন। তাঁদের মধ্যে ভারতের এক ও অস্ট্রেলিয়ার তিন জন ক্রিকেটার রয়েছেন।

শ্রেয়স আয়ার: নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের আগে পিঠে চোট পেয়েছিলেন ভারতের এই মিডল অর্ডার ব্যাটার। তার পর থেকে আর মাঠে দেখা যায়নি তাঁদের। ভারতের টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য শ্রেয়সের প্রথম টেস্টে খেলার সম্ভাবনা কম। দ্বিতীয় টেস্ট থেকে তাঁকে দলে দেখা যেতে পারে।

জস হ্যাজ়লউড: চোট সমস্যায় বেশি জেরবার অস্ট্রেলিয়া। দলের গুরুত্বপূর্ণ পেসার পায়ের চোটে বেশ কয়েক দিন দলের বাইরে। গত মাসে সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে গোড়ালিতে চোট পান তিনি। এখনও পুরোপুরি সুস্থ হতে পারেননি হ্যাজ়লউড। তাই প্রথম টেস্টে তাঁকে পাওয়ার সম্ভাবনা খুব কম।

মিচেল স্টার্ক: ভারতের বিরুদ্ধে নাগপুরে আরও এক গুরুত্বপূর্ণ পেসার ছাড়া নামতে হতে পারে অস্ট্রেলিয়াকে। মেলবোর্নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে আঙুলে চোট পেয়েছিলেন স্টার্ক। সেই চোট এখনও সারেনি।

ক্যামেরন গ্রিন: তালিকায় নতুন সংযোজন অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার। স্টার্কের মতো তাঁরও বক্সিং ডে টেস্টে আঙুলে চোট লেগেছিল। সেখানে অস্ত্রোপচারও হয়েছে তাঁর। চোট সারতে কিছু দিন লাগার কথা গ্রিনের। তাই নাগপুরে তাঁকে খেলিয়ে ঝুঁকি নিতে চাইবে না অস্ট্রেলিয়া। তাঁকে ছাড়া নামতে হতে পারে স্টিভ স্মিথদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE