Advertisement
১১ মে ২০২৪
India Cricket

অস্ট্রেলিয়ার কাছে সিরিজ় হেরে শীর্ষস্থান হারাল ভারত, আইসিসি তালিকায় কোথায় রোহিতরা?

অস্ট্রেলিয়ার কাছে এক দিনের সিরিজ় হেরে যাওয়ায় রেটিং পয়েন্ট কমল ভারতের। তার ফলে আইসিসি ক্রমতালিকায় শীর্ষস্থান হারালেন রোহিত শর্মারা। ১ নম্বরে উঠে এল অস্ট্রেলিয়া।

Picture of Rohit Sharma

অস্ট্রেলিয়ার কাছে এক দিনের সিরিজ় হারল ভারত। অধিনায়ক হিসাবে দেশের মাটিতে হার রোহিত শর্মার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ২২:৫০
Share: Save:

অস্ট্রেলিয়ার কাছে এক দিনের সিরিজ়ে হেরে আইসিসি ক্রমতালিকায় শীর্ষস্থান হারাল ভারত। রোহিত শর্মাদের ২-১ হারিয়ে শীর্ষে উঠে এলেন স্টিভ স্মিথরা। অন্য দিকে ২ নম্বরে নেমে গেলেন রোহিত শর্মারা।

চেন্নাইয়ে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের পরেই নতুন ক্রমতালিকা প্রকাশ করেছে আইসিসি। সেখানে দেখা যাচ্ছে, শীর্ষে অস্ট্রেলিয়া। তাদের পয়েন্ট ৩৯৬৫। রেটিং পয়েন্ট ১১৩। সমান রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গিয়েছে ভারত। যদিও রোহিতদের পয়েন্ট অস্ট্রেলিয়ার থেকে অনেকটাই বেশি (৫২৯৪)।

তালিকায় তিন নম্বরে রয়েছে নিউ জ়িল্যান্ড। তাদের পয়েন্ট ৩২২৯। রেটিং পয়েন্ট ১১১। চার নম্বরে থাকা ইংল্যান্ডেরও রেটিং পয়েন্ট ১১১। জস বাটলারদের পয়েন্ট ৩৯৯৮। এই তালিকায় পাঁচ নম্বরে রয়েছে পাকিস্তান। বাবর আজ়মদের পয়েন্ট ২৬৪৯। তাদের রেটিং পয়েন্ট ১০৬।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের শুরুটা ভাল করেছিল ভারত। মুম্বইয়ে প্রথম এক দিনের ম্যাচ জিতেছিল তারা। সেই ম্যাচে রোহিত না থাকায় অধিনায়কত্ব করেছিলেন হার্দিক পাণ্ড্য। পরের ম্যাচে সিরিজ়ে ফেরে অস্ট্রেলিয়া। বিশাখাপত্তনমে প্রথম ব্যাট করে মাত্র ১১৭ রান করে ভারত। ১১ ওভারে সেই রান তুলে নেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার। ১০ উইকেটে ম্যাচ হারে ভারত।

চেন্নাইয়ে তৃতীয় ম্যাচে সিরিজ়ের ফয়সালা হওয়ার কথা ছিল। সেখানে প্রথমে ব্যাট করে ২৬৯ রান করে অস্ট্রেলিয়া। রান তাড়া করতে নেমে শুরুটা ভাল করেছিল ভারত। অর্ধশতরান করেন বিরাট কোহলি। হার্দিক করেন ৪০ রান। কিন্তু অসি স্পিনারদের দাপটে ২৪৮ রানে অলআউট হয়ে যায় ভারত। ২১ রানে ম্যাচ ও সেই সঙ্গে সিরিজ় জিতে নেয় অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket ICC Ranking Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE