Advertisement
২৩ মে ২০২৪
India vs Australia

নাগপুরে অভিষেক! তবু রোহিতদের দলে আগেও টেস্ট খেলেছেন ভরত, কী ভাবে?

নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিষেক হয়েছে শ্রীকর ভরতের। কিন্তু এর আগেও ভারতের টেস্ট জার্সিতে খেলতে দেখা গিয়েছে তাঁকে। অভিষেকের আগে কী ভাবে খেললেন তিনি?

Picture of KS Bharat

ভারতের টেস্ট দলে অভিষেক হল শ্রীকর ভরতের। কিন্তু ভারতের হয়ে আগেও মাঠে নেমেছেন তিনি। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১০:২৮
Share: Save:

নাগপুরে অভিষেক হয়েছে শ্রীকর ভরতের। ঋষভ পন্থ না থাকায় তাঁকে রাখা হয়েছে প্রথম একাদশে। ম্যাচের আগে টুপি পেয়েছেন তিনি। কিন্তু এই প্রথম তো তাঁকে ভারতের টেস্ট জার্সিতে দেখা গেল না। এর আগেও ভারতের হয়ে টেস্ট খেলতে দেখা গিয়েছে ভরতকে। তা হলে কী ভাবে এই ম্যাচে অভিষেক হল তাঁর?

আসলে ভরত এর আগেও ভারতের জার্সিতে খেললেও প্রথম একাদশের ক্রিকেটার হিসাবে খেলেননি। ২০২১ সালে কানপুরে ভারত বনাম নিউ জ়িল্যান্ড টেস্টে দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে দলে ছিলেন ভরত। ঘাড়ের ব্যথায় টেস্টের তৃতীয় দিন ফিল্ডিং করতে মাঠে নামতে পারেননি দলের উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। ঋদ্ধির পরিবর্ত হিসাবে নেমে কিপিং করেছিলেন ভরত। কিন্তু প্রথম একাদশে না থাকায় সেই ম্যাচে অভিষেক হয়নি ভরতের। এই ম্যাচেই প্রথম একাদশে সুযোগ পেলেন তিনি।

ভরত ছাড়াও প্রথম টেস্টে দলে অভিষেক হয়েছে আর এক ব্যাটার সূর্যকুমার যাদবের। সাদা বলের ক্রিকেটে ভারতের হয়ে ধারাবাহিক ভাবে খেললেও এই প্রথম লাল বলের ক্রিকেটে দেখা যাবে মিডল অর্ডার ব্যাটারকে।

টসে হারলেও শুরুটা ভাল হয়েছে ভারতের। বল হাতে প্রথম ওভারেই চমক দিয়েছেন মহম্মদ সিরাজ়। নিজের প্রথম বলেই অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খোয়াজাকে আউট করেছেন তিনি। পরের ওভারে অস্ট্রেলিয়ার আর এক ওপেনার ডেভিড ওয়ার্নারকও সাজঘরে পাঠিয়েছেন ভারতের আর এক পেসার মহম্মদ শামি। দুই পেসারের দাপটে ম্যাচের শুরুতেই চাপে অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE