Advertisement
২৫ মে ২০২৪
India vs Australia

খেলার আগেই আবার বিতর্কে পিচ! টসে হেরেই অস্ট্রেলিয়ার সুরে প্রশ্ন তুললেন রোহিত

নাগপুরের পিচ নিয়ে প্রশ্ন তুলেছে অস্ট্রেলিয়া। তাদের অভিযোগ, স্পিনারদের সাহায্য দিতে পিচ শুকনো রাখা হয়েছে। সেই একই কথা এ বার শোনা গেল ভারত অধিনায়ক রোহিত শর্মার মুখে।

Picture of Rohit Sharma

ম্যাচের আগের দিন এক রকম কথা বললেও টসে হারতেই পিচ নিয়ে প্রশ্ন তুললেন ভারত অধিনায়ক রোহিত শর্মাও। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১০:০২
Share: Save:

নাগপুরে প্রথম টেস্ট শুরুর অনেক আগে থেকেই বিতর্ক শুরু হয়েছে পিচ নিয়ে। অস্ট্রেলিয়া অভিয়োগ করেছে, পিচ শুকনো রাখা হচ্ছে, যাতে স্পিনাররা বেশি সুবিধা পান। সাংবাদিক বৈঠকে রোহিত এই বিষয়ে অন্য কথা বলেছিলেন। কিন্তু টসে হারার পরে কামিন্সদের সুরেই কথা বলতে শোনা গেল ভারত অধিনায়ককে।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। রোহিত জানিয়েছেন, তিনি টসে জিতলেও প্রথমে ব্যাটই করতেন। রোহিত বলেছেন, ‘‘আমরাও প্রথমে ব্যাট করতাম। উইকেট খুব শুকনো। এখানে স্পিনাররা অনেক সুবিধা পাবে। আমাদের দেখতে হবে খেলা গড়ানোর সঙ্গে সঙ্গে পিচ কেমন হয়? কারণ, অনুশীলনে পেসাররা কিছুটা সবিধা পাচ্ছিল। কিন্তু এখনও বোঝা যাচ্ছে না, সামনের কয়েক দিনে কেমন খেল দেখাবে এই পিচ।’’

নাগপুরে খেলা শুরুর আগেই সেখানকার পিচ নিয়ে প্রশ্ন তুলেছে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম। তাদের অভিযোগ, বাঁ হাতি ব্যাটারদের সামনের এলাকায় পিচ শুকনো রাখা হয়েছে, যাতে বল ঘুরতে পারে। অস্ট্রেলিয়ার প্রথম একাদশে বেশি বাঁ হাতি ব্যাটার থাকার কারণেই এমন করা হয়েছে বলে অভিযোগ তাঁদের। এই বিষয়ে আইসিসির হস্তক্ষেপ চেয়েছেন তাঁরা।

এই বিষয়ে মুখ খুলেছেন কামিন্সও। তবে সেই বিষয় নিয়ে অত বেশি ভাবতে চান না দলের অধিনায়ক। কামিন্স বলেছেন, ‘‘আমরা দেখেছি পিচে বাঁ হাতি ব্যাটারদের সামনের এলাকা শুকনো রাখা হয়েছে। তাতে হয়তো বাঁ হাতি ব্যাটারদের খেলতে একটু অসুবিধা হবে। কিন্তু সেটা আমাদের ভাবলে হবে না। আমাদের খেলার দিকে মন দিতে হবে।’’ পিচ নিয়ে এ বার প্রশ্ন তুললেন রোহিতও।

প্রথম টেস্টে ভারতীয় দল: রোহিত শর্মা, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রীকর ভরত, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পটেল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE