Advertisement
২৩ এপ্রিল ২০২৪
India vs Australia

কোটলার পিচ ঘিরে ধোঁয়াশা! বিশেষ নির্দেশ কোচ দ্রাবিড়ের, আবার কি তিন দিনেই খেল খতম?

দিল্লিতেও কি নাগপুরের মতো দশা হবে অস্ট্রেলিয়া দলের? আবার কি ঘূর্ণি পিচে ফেলে দেওয়া হবে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারদের? কোটলার উইকেট নিয়ে রয়েছে ধোঁয়াশা।

Picture of Indian coach Rahul Dravid

দলের আগেই দিল্লিতে পৌঁছে গিয়েছেন রাহুল দ্রাবিড়। দু’দিন ধরে পিচ নিয়ে পড়ে রয়েছেন ভারতীয় কোচ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:১৯
Share: Save:

নাগপুরের ঘূর্ণি উইকেটে আড়াই দিনেই হেরে গিয়েছে অস্ট্রেলিয়া। দিল্লিতেও কি একই হাল হতে পারে? আবার কি ঘূর্ণি পিচে ফেলে দেওয়া হবে প্যাট কামিন্সদের? সেই প্রশ্নই ঘুরছে। দিল্লির মাঠের পিচ নিয়েও ধোঁয়াশা রয়েছে। কাউকে পিচের ধারে ঘেঁষতে দেওয়া হচ্ছে না। দু’দিন আগে থেকে দিল্লিতে গিয়ে পড়ে রয়েছেন রাহুল দ্রাবিড়। ভারতীয় কোচ খতিয়ে দেখছেন পিচ নিয়ে শেষ মুহূর্তের প্রস্তুতি।

মঙ্গলবার দিল্লিতে পৌঁছেছে ভারতীয় দল। কিন্তু রবিবারই সেখানে পৌঁছে গিয়েছিলেন দ্রাবিড়। গত দু’দিন ধরে কোটলার মাঠে গিয়েছেন তিনি। সেখানে দুই পিচ প্রস্তুতকারক আশিস ভৌমিক ও তাপস চট্টোপাধ্যায়ের সঙ্গে কথা বলেছেন। পিচ কেমন তৈরি হচ্ছে তা ভাল করে খতিয়ে দেখেছেন ভারতীয় কোচ।

বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন, এই সিরিজ়ের উপরেই যে হেতু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভাগ্য নির্ভর করছে তাই কোনও রকম ঝুঁকি নিতে চাইছেন না দ্রাবিড়। তিনি নিজে সবটা খতিয়ে দেখছেন। সেই অনুযায়ী পরিকল্পনা করবেন ভারতীয় কোচ। রোহিতরা দিল্লিতে আসার পরে অস্ট্রেলিয়াকে হারানোর পরিকল্পনা শুরু করে দিয়েছেন তিনি।

তা হলে কি কোটলাতেও ঘূর্ণি উইকেট হতে চলেছে? বোর্ডের ওই আধিকারিক জানিয়েছেন, নাগপুরের মতো র‌্যাঙ্ক টার্নার চাইছে না ভারতীয় দল। খেলা গড়ানোর সঙ্গে ধীরে ধীরে পিচে যাতে বল ঘুরতে শুরু করে সেটা চাইছেন দ্রাবিড়রা। তবে কি ঘূর্ণি পিচই তৈরি হচ্ছে দিল্লিতে? সম্ভাবনা থাকলেও সেই বিষয়ে এখনও নিশ্চিত ভাবে কিছু জানা যাচ্ছে না। কারণ, দলের সদস্য ছাড়া কাউকে পিচ দেখতে দেওয়া হচ্ছে না। এখনও পর্যন্ত অস্ট্রেলিয়া দলও পিচ দেখেনি। বুধবার মাঠে আসার কথা স্টিফ স্মিথ, ডেভিড ওয়ার্নারদের।

তবে গত সাত বছরে দেশের অন্যান্য মাঠের তুলনায় দিল্লির উইকেট ভাল দেখিয়েছে। যেখানে বেশির ভাগ পিচে চার দিনের মধ্যে খেলা শেষ হয়ে যাচ্ছে সেখানে কোটলাতে গত দু’টি টেস্ট পাঁচ দিনে গড়িয়েছে। সেই পরিসংখ্যান কিছুটা হলেও আশা জোগাচ্ছে অস্ট্রেলিয়াকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE