Advertisement
১৯ মে ২০২৪
India vs Australia

চা বিরতির আগে ৪৯ রানের লিড ভারতের, রোহিত, জাডেজা জুটিই ‘শেষ’ ভরসা

অস্ট্রেলিয়ার রান টপকে গিয়েছে ভারত। ইতিমধ্যেই ৪৯ রানে এগিয়ে রয়েছেন রোহিত শর্মারা। শতরান করেছেন ভারত অধিনায়ক। কিন্তু বিরাট, সূর্য-সহ একাধিক ব্যাটার রান না পাওয়ায় ভরসা এখন জাডেজা।

Rohit Sharma and Ravindra Jadeja

চা বিরতিতে যাওয়ার আগে ক্রিজে রোহিত এবং জাডেজা। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:১৮
Share: Save:

রোহিত শর্মার শতরানে লিড নিল ভারত। মাঝের সেশনে বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদবকে হারায় তারা। ক্রিজে রয়েছেন রোহিত এবং রবীন্দ্র জাডেজা। বল হাতে ভেল্কি দেখানোর পর এ বার ব্যাট হাতে হাল ধরেছেন তিনি। চা বিরতিতে যাওয়ার আগে ভারত ৫ উইকেট হারিয়ে ২২৬ রান তুলেছে ভারত। ৪৯ রানে এগিয়ে যায় রোহিতরা।

বড় রান তুলতে হলে রোহিত এবং জাডেজার উপরেই ভরসা রাখছে ভারত। অভিষেক ম্যাচ খেলতে নামা শ্রীকর ভরতের আগে জাডেজাকে নামানোতেই স্পষ্ট যে ব্যাট হাতে কার উপর বেশি ভরসা রোহিতদের। ভরসার দাম রেখেছেন জাডেজা। রোহিত ১২০ রান করে আউট হয়ে যান। তার পরেও দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন জাডেজা। ভরত ৮ রান করে আউট হয়ে যান। অভিষেক ম্যাচে অস্ট্রেলিয়ার টড মারফি ৫ উইকেট তুলে নিলেন।

প্রথম দিনের শেষে ১০০ রানে পিছিয়ে ছিল ভারত। লোকেশ রাহুলের উইকেট হারালেও ভারতীয় দল বড় রান তোলার ভিত গড়ে ফেলেছিল। সেই কাজটাই শুক্রবার এগিয়ে নিয়ে যাচ্ছিলেন রোহিত এবং অশ্বিন। মারফি ছাড়া অস্ট্রেলিয়ার কোনও বোলারই সে ভাবে ভারতকে প্রশ্নের মুখে ফেলতে পারছিল না। সেই মারফিকেই উইকেট দিয়ে বসেন অশ্বিন। পুজারা যে ভাবে আউট হলেন তা অবাক করে দেওয়ার মতো। মারফিকে সুইপ মারতে গেলেন পুজারা। যে ব্যাটার কোনও রান না করে ৫০ বল খেলে দিতে পারে, উইকেটের সামনে মজবুত রক্ষণ যে ব্যাটারের তিনিই কি না সুইপ মারতে গেলেন!

প্রথম দিনে অস্ট্রেলিয়া শেষ হয়ে যায় ১৭৭ রানে। কোনও ব্যাটারই ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতে পারেননি। শুরুতে দুই ওপেনারকে ফিরিয়ে দেন মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ। মাত্র ২ রানে ২ উইকেট হারায় অস্ট্রেলিয়া। সেখান থেকে স্টিভ স্মিথ এবং মার্নাস লাবুশেন কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। যদিও জাডেজার সামনে বেশি ক্ষণ টিকতে পারেননি তাঁরা। ৫ উইকেট নেন জাডেজা। ৩ উইকেট নেন অশ্বিন।

এই প্রতিবেদন লেখার সময় ভারত ৯৫ ওভারে ২৬৫ রান করেছে। অস্ট্রেলিয়ার থেকে ৮৮ রানে এগিয়ে রয়েছে ভারত। ক্রিজে রয়েছেন জাডেজা এবং অক্ষর পটেল। অর্ধশতরান হয়ে গিয়েছে জাডেজার। ব্যাট হাতে ভরসা দিচ্ছেন অক্ষরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Rohit Sharma Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE