Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs Australia

আমদাবাদে বৃষ্টি, ঘূর্ণি পিচ নিয়ে উঠছে প্রশ্ন

আমদাবাদে যা পরিস্থিতি তাতে ঘূর্ণি পিচ এখন আদৌ করা যাবে কি না, সে নিয়ে রয়েছে প্রশ্ন। যদি তা না হয়, ভারতের কাছে কি ২০টি উইকেট তোলার মতো বোলার নেই?

নরেন্দ্র মোদী স্টেডিয়াম।

নরেন্দ্র মোদী স্টেডিয়াম। — ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ০৮:০৪
Share: Save:

আমদাবাদে ভারী বৃষ্টি শুরু হয়েছে সোমবার দুপুর থেকে। যা রাত পর্যন্তও থামেনি। ৯ তারিখ থেকে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুরু হতে চলেছে চতুর্থ টেস্ট। সেই ম্যাচে কি আদৌ ঘূর্ণি পিচ দেখা যাবে?

সারা দিন ধরে বৃষ্টির কারণে বাতাসে আর্দ্রতা বাড়বে। সে ক্ষেত্রে পিচ কি আদৌ শুষ্ক রাখা যাবে? এই প্রশ্নই এখন উঠছে ক্রিকেটমহলে। ভারতের কিংবদন্তি প্রাক্তন ওপেনার সুনীল গাওস্করও রবিবার বলেছেন, ‘‘পিচ এমন হওয়া উচিত যেখানে বোলার ও ব্যাটারের লড়াইয়ে ভারসাম্য থাকবে। আড়াই দিনে ম্যাচ শেষ হতে দেখতে কার ভাল লাগে?’’

আমদাবাদে যা পরিস্থিতি তাতে ঘূর্ণি পিচ এখন আদৌ করা যাবে কি না, সে নিয়ে রয়েছে প্রশ্ন। যদি তা না হয়, ভারতের কাছে কি ২০টি উইকেট তোলার মতো বোলার নেই? ইন্দোরে ঘূর্ণি পিচে হারের পরে রোহিত শর্মা চাপে রয়েছেন। একেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার রাস্তায় একটি ম্যাচ জেতা বাকি ভারতের। যা আমদাবাদেই সম্ভব। তা না জিতলেও অন্য পথ খোলা থাকবে। কিন্তু অন্য কারও উপরে নির্ভর করে থাকতে চায় না ভারত। তাদের লক্ষ্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩-১ জিতে ফাইনালে স্থান পাকা করা। গত বার নিউ জ়িল্যান্ডের কাছে ফাইনালে হারতে হয়েছিল ভারতকে।

অস্ট্রেলিয়া ইতিমধ্যেই টেস্ট ফাইনালে পৌঁছে গিয়েছে। তবুও ভারতের মাটিতে ড্র করতে তারা মরিয়া। প্রাক্তন অস্ট্রেলীয় পেসার মাইকেল ক্যাসপ্রোউইজ় পরামর্শ দিয়েছেন, পিচ নিয়ে আর না ভাবতে। এক অস্ট্রেলীয় সংবাদমাধ্যমকে ক্যাসপ্রোউইজ় বলেছেন, ‘‘ঘূর্ণি পিচ হোক কি পেস-সহায়াক। এত চিন্তা করে কি কোনও লাভ হবে? যে পিচেই ম্যাচ হোক, জিততে হবেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Stadium Ahmedabad India vs Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE