Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ravindra Jadeja

ম্যাচের সেরা রবীন্দ্র জাডেজার মুখে সেই আট মাস

আট মাস পর এক দিনের ক্রিকেট খেললেন জাডেজা। তাঁর লক্ষ্য ছিল ৫০ ওভারের ক্রিকেটের সঙ্গে যত দ্রুত সম্ভব মানিয়ে নেওয়া। অতিরিক্ত কিছু চেষ্টা করার পক্ষে নন তিনি।

picture of Ravindra Jadeja and virat kohli

ম্যাচের সেরা জাডেজাকে অভিনন্দন কোহলির। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ২১:৩৯
Share: Save:

১৫টির মধ্যে ১২টি উইকেট-ই পেলেন জোরে বোলাররা। তবু ম্যাচের সেরার পুরস্কার রবীন্দ্র জাডেজার। বাঁহাতি অলরাউন্ডার ৪৬ রান দিয়ে ২ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে করলেন অপরাজিত ৪৫ রান। বল এবং ব্যাট হাতে চাপ তৈরি করলেন এবং চাপ কাটালেন।

হাঁটুর চোট সারিয়ে দীর্ঘ ছ’মাস পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন জাডেজা। প্রথম দু’টেস্টেই ম্যাচের সেরা হয়েছিলেন। পরে সিরিজ়ের সেরার পুরস্কারও জেতেন রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে যুগ্মভাবে। এ বার প্রথম এক দিনের ম্যাচেও সৌরাষ্ট্রের অলরাউন্ডারই ম্যাচের সেরা। চোট সারিয়ে ফেরা জাডেজা রয়েছেন স্বপ্নের ছন্দে। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং— তিন ক্ষেত্রেই দলের ভরসা হয়ে উঠেছেন।

আট মাস পর এক দিনের ক্রিকেট খেলতে নেমেই সাফল্য। স্বভাবতই খুশি জাডেজা। তিনি বলেছেন, ‘‘আট মাস পর এক দিনের ম্যাচ খেললাম। চেয়েছিলাম যত দ্রুত সম্ভব ৫০ ওভারের ক্রিকেটের সঙ্গে মানিয়ে নেওয়া। ভাগ্য ভাল দু’টো উইকেট পেয়েছি। ব্যাটেও কিছু রান পেয়েছি।’’

ব্যাট করতে নামার সময় চাপের মুখে কী লক্ষ্য ছিল আপনার? জাডেজা বলেছেন, ‘‘তেমন বিশেষ কিছু না। শুধু লোকেশ রাহুলের সঙ্গে জুটি তৈরি করতে চেয়েছিলাম। এত দিন আমরা টেস্ট খেলছিলাম। তার সঙ্গে এই ধরনের ক্রিকেটে বলের লাইন এবং লেংথ কিছুটা আলাদা হয়।’’ বল হাতে সাফল্য নিয়ে বলেছেন, ‘‘এক দিনের ক্রিকেটে একই গতিতে বল করা যায় না সব সময়। চেষ্টা করেছি সঠিক জায়গায় বল ফেলতে। পিচ থেকে অল্প হলেও স্পিন পেয়েছি। তাতেই উইকেট এসেছে। সাফল্য পেয়েছি।’’ উল্লেখ্য, ২০২২ সালের জুলাই মাসে ম্যাঞ্চেস্টারে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ এক দিনের ম্যাচ খেলেছিলেন জাডেজা।

জাডেজার আশা টেস্টে সিরিজ়ের পর এক দিনের সিরিজ়েও ভাল ফল করবেন তাঁরা। পরের দু’টি ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রাখাই লক্ষ্য তাঁর। অতিরিক্ত কিছু চেষ্টা করার পক্ষপাতী নন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravindra Jadeja India vs Australia ODI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE