Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rohit Sharma

পর পর দু’বার! ডিআরএস নিয়ে মাঠেই কার্তিকের উপর ব্যাপক চটলেন রোহিত

ডিআরএস নেওয়া নিয়ে রোহিত এবং কার্তিকের মধ্যে ভুল বোঝাবুঝি হল। কার্তিকের উপর ব্যাপক রেগে গেলেন রোহিত। ম্যাচের মাঝেই চোটপাট করলেন।

মেজাজ হারালেন রোহিত।

মেজাজ হারালেন রোহিত। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ২২:১১
Share: Save:

ম্যাচের মাঝে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) নেওয়া নিয়ে ভুল বোঝাবুঝি। তাতেই উইকেটকিপার দীনেশ কার্তিকের উপর ব্যাপক চটে গেলেন রোহিত। কার্তিকের ইঙ্গিতের উপর ভরসা না করে নিজেই ডিআরএস নিয়ে নিলেন এবং সাফল্য পেলেন। মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে এই ঘটনা ঘটেছে।

ম্যাচের ১২তম ওভারে বল করছিলেন উমেশ যাদব। তাঁর তৃতীয় বলটি ছিল ওয়াইড ইয়র্কার। ব্যাটার স্টিভ স্মিথ উইকেট ছেড়ে অফসাইডের দিকে চলে আসেন। উদ্দেশ্য ছিল লেগসাইডে খেলা। সফল হবেন না বুঝতে পেরে কোনও মতে বলে ব্যাট ঠেকাতে যান। তা সরাসরি কার্তিকের হাতে জমা পড়ে। পরিষ্কার আওয়াজ হওয়া সত্ত্বেও কার্তিক দোনোমোনো করছিলেন ডিআরএস নেওয়ার ব্যাপারে। কিন্তু রোহিত আত্মবিশ্বাসী ছিলেন। কার্তিকের ইঙ্গিতের অপেক্ষা না করে নিজেই ডিআরএস নেন। তার পরেই কার্তিকের উদ্দেশে কিছু বলেন। অধিনায়কের কথা শুনে মুখ শুকিয়ে যায় কার্তিকের।

মাঠেই কার্তিক-রোহিত ঝামেলা।

মাঠেই কার্তিক-রোহিত ঝামেলা।

ডিআরএসে সিদ্ধান্ত বদলে আম্পায়ার আউট দেওয়ার পরে আদর করে কার্তিকের গাল টিপে দেন রোহিত। দু’জনের মুখেই হাসি ফেরে। তার তিন বল পরে ফের একই ঘটনা। এ বার উমেশের শর্ট বল অফসাইডে চালাতে যান গ্লেন ম্যাক্সওয়েল। বল ব্যাটে হালকা খোঁচা লেগে কার্তিকের হাতে জমা পড়ে। এ বারও আম্পায়ার আউট দেননি এবং রোহিত আর কার্তিকের ইঙ্গিতের অপেক্ষা করেননি। তিনি সরাসরি ডিআরএস নেন এবং সাফল্য পান।

ম্যাচে এর আগেও ডিআরএস নিয়ে কার্তিকের প্রতি ক্ষোভ প্রকাশ করতে দেখা দিয়েছে রোহিতকে। যুজবেন্দ্র চহালের একটি বল অস্ট্রেলিয়ার ক্যামেরন গ্রিনের পায়ে। খালি চোখেই বোঝা গিয়েছিল সেটি উইকেটের লাগার সম্ভাবনা রয়েছে। কিন্তু চহাল বা কার্তিক, কেউই ডিআরএস নেওয়ার পক্ষপাতী ছিলেন না। পরে রিপ্লে-তে দেখা যায়, বল লেগস্টাম্পে লাগছিল। মাঠের বড় স্ক্রিনে সেই দৃশ্য দেখে কার্তিক এবং চহালের উপর চোটপাট করেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE