Advertisement
০৬ মে ২০২৪
India vs Australia

বুমরার বদলে ভারতীয় দলে বাংলার ক্রিকেটার, কোন সতীর্থকে পাশে পেলেন শামি?

ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তাদের কাছে ছুটি নিয়ে বাড়ি গিয়েছেন বুমরা। তাই তাঁর পরিবর্ত হিসাবে ভারতীয় দলে নেওয়া হয়েছে বাংলার এক জোরে বোলারকে।

picture of Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৩:২৬
Share: Save:

রবিবার দ্বিতীয় এক দিনের ম্যাচে মুখোমুখি ভারত এবং অস্ট্রেলিয়া। এই ম্যাচে ভারত পাচ্ছে না যশপ্রীত বুমরাকে। তাঁর পরিবর্ত হিসাবে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন বাংলার জোরে বোলার মুকেশ কুমার।

এশিয়ান গেমস খেলতে যাওয়ার আগে হঠাৎ-ই ভারতের মূল দলে সুযোগ পেয়ে গেলেন মুকেশ। গত ওয়েস্ট ইন্ডিজ় সফরে ভারতের হয়ে তিন ধরনের ক্রিকেটেই অভিষেক হয়েছিল তাঁর। মুকেশের পারফরম্যান্সে সন্তুষ্ট হয়েছিলেন রাহুল দ্রাবিড়। তাই তাঁকেই বুমরার পরিবর্ত হিসাবে দলে নেওয়া হল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচের জন্য। বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রস্তুতি শিবির থেকে ভারতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি।

মুকেশ দলে আসায় ভারতীয় দলে বাংলার ক্রিকেটারের সংখ্যা হল দুই। ভারতের ১৫ জনের দলে এলেও প্রথম একাদশে অবশ্য সুযোগ পাননি মুকেশ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে বুমরার পরিবর্ত হিসাবে খেলছেন প্রসিদ্ধ কৃষ্ণ। এই ম্যাচেও বিশ্রাম দেওয়া হয়েছে মহম্মদ সিরাজকে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলছেন এশিয়ান গেমসে ভারতীয় দলের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ও। রবিবার ম্যাচের পর মুকেশ এবং তিনি ফিরে যাবেন বেঙ্গালুরুতে। সেখান থেকে এশিয়ান গেমস খেলতে চিন যাবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE