Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs Australia

নাগপুরে ভাল পারফরম্যান্সের সুফল, আইসিসির ক্রমতালিকায় কোথায় উঠে এলেন অশ্বিন, জাডেজা?

দিল্লি টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আরও আত্মবিশ্বাস নিয়ে নামতে পারবেন রোহিতরা। নাগপুর টেস্টে ভাল পারফরম্যান্সের সুবাদে আইসিসির দু’টি ক্রমতালিকায় এগিয়ে এসেছেন অশ্বিন এবং জাডেজা।

picture of Ravichandra Ashwin and Ravindra Jadeja

আইসিসির টেস্ট বোলার এবং অলরাউন্ডারদের ক্রমতালিকায় উঠলেন অশ্বিন এবং জাডেজা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৫১
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট শুরুর আগে সুখবর ভারতীয় শিবিরে। আইসিসির ক্রমতালিকায় এগোলেন ভারতীয় দলের দুই স্পিনার। রবিচন্দ্রন অশ্বিন টেস্ট বোলারদের ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। ক্রমতালিকায় এগিয়েছেন রবীন্দ্র জাডেজাও।

নাগপুর টেস্টে অশ্বিন পেয়েছিলেন ৮ উইকেট। জাডেজা পেয়েছিলেন ৭ উইকেট। দুই স্পিনার মিলে প্রতিপক্ষের ১৫ উইকেট তুলে নিয়েছিলেন। তার সুফল পেলেন তাঁরা। বুধবার আইসিসি টেস্ট বোলারদের নতুন যে ক্রমতালিকা প্রকাশ করেছে, তাতে দ্বিতীয় স্থানে রয়েছেন অভিজ্ঞ অফস্পিনার। অন্য দিকে হাঁটুর চোট সারিয়ে পাঁচ মাস পর ভারতীয় দলে ফেরা জাডেজা ১৬ নম্বরে উঠে এসেছেন।

বোলারদের ক্রমতালিকার শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। তাঁর রেটিং পয়েন্ট ৮৬৭। দ্বিতীয় স্থানে থাকা অশ্বিনের রেটিং পয়েন্ট ৮৪৬। কামিন্সের থেকে ২১ রেটিং পয়েন্ট পিছনে রয়েছেন তামিলনাড়ুর ক্রিকেটার। ২০১৭ সালের পর প্রথম বার টেস্ট বোলারদের ক্রমতালিকায় শীর্ষে উঠে এসেছেন কামিন্স। তালিকার পাঁচ নম্বরে রয়েছেন যশপ্রীত বুমরা। গত কয়েক মাস চোটের জন্য খেলতে না পারলেও ক্রমতালিকায় নিজের জায়গা ধরে রেখেছেন বুমরা।

শুধু টেস্ট বোলারদের ক্রমতালিকাতেই নয়, আইসিসির টেস্ট অলরাউন্ডারদের ক্রমতালিকারও প্রথম দুই স্থানে রয়েছেন অশ্বিন এবং জাডেজা। এই তালিকার শীর্ষে রয়েছেন বাঁহাতি অলরাউন্ডার। জাডেজার রেটিং পয়েন্ট ৪২৪। দ্বিতীয় স্থানে রয়েছেন অশ্বিন। তাঁর রেটিং পয়েন্ট ৩৫৮। নাগপুরে ভাল ব্যাটিংয়ের সুবাদে সপ্তম স্থানে উঠে এসেছেন অক্ষর পটেল। তাঁর রেটিং পয়েন্ট ২৫৪।

টেস্ট ব্যাটারদের ক্রমতালিকার প্রথম ১০ জনের মধ্যে রয়েছেন দুই ভারতীয়। সপ্তম এবং অষ্টম স্থানে রয়েছেন যথাক্রমে ঋষভ পন্থ এবং রোহিত শর্মা। তাঁদের রেটিং পয়েন্ট যথাক্রমে ৭৮৯ এবং ৭৮৬। এই তালিকায় শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন। আইসিসির ক্রমতালিকায় ভারতীয় ক্রিকেটারদের উন্নতি দিল্লি টেস্টের আগে রোহিতের দলের আত্মবিশ্বাস আরও বাড়াতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE