Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs Australia

ব্যাট করার সময় মাঠেই পুজারার সঙ্গে তর্কাতর্কি, ঝগড়া শুভমনের, কী হল দু’জনের মধ্যে?

শনিবার সকালে ব্যাট করার সময় মেজাজ হারালেন শুভমন। পুজারার একটি সিদ্ধান্তে খুশি হননি তিনি। সরাসরি প্রতিবাদও করলেন। তাঁকে শান্ত করার চেষ্টা করেন পুজারা।

picture of Shubman Gill

রান নেওয়া নিয়ে পুজারার সঙ্গে তর্কে জড়ালেন শুভমন। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১২:০৫
Share: Save:

খুচরো রান নিতে গিয়ে ঝগড়া লেগে গেল চেতেশ্বর পুজারা এবং শুভমন গিলের। ঘটনাটি ঘটল শনিবার ভারতীয় ইনিংসের ৩৩তম ওভারে। ভুল বোঝাবুঝি নিয়ে মাঠের মধ্যেই তর্কে জড়ালেন তাঁরা।

মিচেল স্টার্কের বল ছিল উইকেটের একটু বাইরে। কভার ড্রাইভ মারেন পুজারা। ট্রাভিস হেডের পাশ দিয়ে বল যায় বাউন্ডারির দিকে। পুজারা ভেবেছিলেন চার হবে। তাই প্রথম খুচরো রানটি কিছুটা ধীর গতিতে নেন তিনি। যদিও উইকেটের অন্য প্রান্তে থাকা শুভমন স্বাভাবিক গতিতে দৌড়েই প্রথম রান শেষ করেছিলেন। প্রথম রান শেষ হওয়ার পর পুজারা বুঝতে পারেন চার হবে না। তখন তিনি দ্বিতীয় খুচরো রান নেওয়ার জন্য দৌড়ের গতি বাড়ান। অন্য দিকে পুজারাকে ধীরে দৌড়তে দেখে গতি কমিয়ে দেন শুভমন। দ্বিতীয় রান শেষ হওয়ার পর পুজারা তৃতীয় রান নেওয়ার জন্য দৌড়তে শুরু করেন। কিন্তু খানিকটা এগিয়ে দাঁড়িয়ে পড়েন তিনি। পুজারা ক্রিজ থেকে খানিকটা বেরিয়ে এসেছেন দেখে দৌড়তে শুরু করেন শুভমনও। তিনি উইকেটের প্রায় মাঝামাঝি পৌঁছে যান। তত ক্ষণে বল ধরে উইকেটের দিকে ছুড়ে দিয়েছেন হেড। রান আউট হওয়ার সম্ভাবনা তৈরি হওয়ায় পুজারা চেঁচিয়ে এবং হাতের ইশারায় শুভমনকে রান নিতে বারণ করেন। শেষ পর্যন্ত ২ রান নিয়েই সন্তুষ্ট থাকতে হয় পুজারাকে।

শুরুতে পুজারা সঠিক সিদ্ধান্ত নিতে না পারায় অসন্তুষ্ট হন শুভমন। বল ডেড হয়ে যাওয়ার পর ভুল বোঝাবুঝি নিয়ে বেশ কিছু ক্ষণ কথা বলেন দুই ব্যাটার। এ সময় শুভমনকে কিছুটা উত্তেজিত দেখায়। সহজ উইকেটে অস্ট্রেলিয়া ৪৮০ রান করেছে প্রথম ইনিংসে। এই অবস্থায় ভুল বোঝাবুঝিতে উইকেট হারানো মানে দলকে চাপে ফেলা। সিনিয়র ব্যাটারকে সম্ভবত সে কথাই বোঝাতে চাইছিলেন তরুণ সতীর্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Shubman Gill Cheteshwar Pujara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE