Advertisement
১৮ জুন ২০২৪
Kuldeep Yadav

নতুন অস্ত্রে আঘাত হেনে খুশি কুলদীপ, রিপ্লে দেখেও ঘোর কাটছে না স্মিথের!

কুলদীপের বল বুঝতে না পেরে আউট হলেন ক্যারি। বিস্মিত হলেন স্মিথও। টেলিভিশনের পর্দায় ঝুঁকে পড়ে বোঝার চেষ্টা করলেন ভারতীয় স্পিনরের জাদু। কিছুটা বিভ্রান্তও দেখাল তাঁকে।

picture of Rohit Sharma and Kuldeep Yadav

নতুন অস্ত্রে ক্যারিকে আউট করে উচ্ছ্বসিত কুলদীপের সঙ্গে অধিনায়ক রোহিত। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ২০:৩১
Share: Save:

কুলদীপ যাদবের বলে মুগ্ধ অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। টেলিভিশনে মন দিয়ে রিপ্লে দেখলেন কুলদীপের একটি বলের। যে বলে অসহায় আত্মসমর্পণ করেছেন তাঁরই এক সতীর্থ। ভাল করে দেখেও যেন বিস্ময় কাটল না তাঁর। কুলদীপ নিজেও দারুণ খুশি সেই বলটি করতে পেরে।

কুলদীপের বলে বোল্ড অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক-ব্যাটার অ্যালেক্স ক্যারি। স্মিথদের ইনিংসের ৩৯তম ওভারের প্রথম বল। বাঁহাতি স্পিনারের সামান্য খাটো লেংথের বল লেগ এবং মিডল স্টাম্পের মাঝামাঝি জায়গায় পড়ে ঘুরল। বাঁহাতি ক্যারি উইকেট আগলে খেলার চেষ্টা করলেন। কিন্তু কুলদীপের বল তাঁর ব্যাটের গা ঘেঁষে চলে গেল। ভেঙে দিল বাঁহাতি ব্যাটারের অফ স্টাম্প। ক্যারি বলের লাইনে পা নিয়ে এসেও ঠাওর করতে পারলেন না ভারতীয় স্পিনারের বল। অনবদ্য বলে বোল্ড হয়ে মাঠ ছাড়লেন বিস্ময় নিয়ে।

২০৩ রানে ৭ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া তখন কিছুটা চাপে। চেন্নাইয়ের গ্যালারিতে ক্রিকেটপ্রেমীদের উচ্ছ্বাস। সে সব নিয়ে কোনও আগ্রহ দেখা গেল না স্মিথের। তাঁর চোখ তখন টেলিভিশনের পর্দায় আটকে। কখন দেখাবে রিপ্লে। টেলিভিশনে রিপ্লে দেখাতেই স্মিথ ঝুঁকে একটু এগিয়ে গেলেন পর্দার দিকে। বিস্ময় ভরা চোখে দেখলেন কুলদীপের বলটি। কিছুটা বিভ্রান্তও দেখাল অস্ট্রেলিয়ার অধিনায়ককে। সমাজমাধ্যমে কুলদীপের সেই বলের ভিডিয়ো ছড়িয়েছে। ক্যারি এবং স্মিথের বিস্ময় এবং বিভ্রান্তিও ধরা পড়েছে ভিডিয়োটিতে।

বুধবারের ম্যাচে বেশ ভাল বল করেছেন কুলদীপ। ক্যারি ছাড়াও আউট করেছেন ডেভিড ওয়ার্নার এবং মার্নাস লাবুশেনকে। সফরকারীদের মিডল অর্ডার একাই ভেঙে দিলেন কুলদীপ। ৫৬ রান দিলেও তাঁর বল খেলতে বেশ সমস্যায় পড়লেন অসি ব্যাটাররা। চেন্নাইয়ের পিচ সাধারণত স্পিনারদের সাহায্য করে। এক দিনের ম্যাচের উইকেটে জুজু না থাকলেও কুলদীপের হাতের জাদু দেখা গেল বেশ কয়েক বার।

চেন্নাইয়ে বল করে খুশি কুলদীপ নিজেও। অস্ট্রেলিয়ার ইনিংস শেষে তিনি বলেছেন, ‘‘ভারত ‘এ’ দলের হয়ে কিছু দিন আগে এখানে খেলেছিলাম। জানতাম উইকেট একটু ধীর গতির। তাই একটু বেশি বল ঘোরানোর চেষ্টা করেছি। ক্যারিকে যে বলটায় আউট করেছি, সেটা করতে পেরে ভাল লাগছে।’’ তিনি আরও বলেছেন, ‘‘বলতে পারেন এটা আমার নতুন অস্ত্র। অনেক পরিশ্রম করেছি এই বলটার জন্য। উইকেটের মাঝে বল ফেলে বাইরে বের করার চেষ্টা করছি। ঠিক মতো বলটা করতে পারলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ যাওয়ার সুযোগ থাকে। ওয়ার্নারকেও একই ভাবে আউট করার চেষ্টা করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kuldeep Yadav Steve Smith India vs Australia ODI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE