Advertisement
১৭ জুন ২০২৪
Rohit Sharma

ভারতের ম্যাচ ছেড়ে শ্যালকের বিয়েতে নাচ! রোহিতের উপর খেপে লাল গাওস্কর

প্রথম এক দিনের ম্যাচের সময় রোহিতের শ্যালকের বিয়ে ছিল। সেই কারণে ছুটি নিয়েছিলেন ভারত অধিনায়ক। সেই প্রসঙ্গ তুলে ধরে রোহিতের কড়া সমালোচনা করলেন সুনীল গাওস্কর।

rohit sharma

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজের প্রথম ম্যাচে খেলেননি রোহিত শর্মা। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১০:৪৭
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ের প্রথম ম্যাচে খেলেননি রোহিত শর্মা। পারিবারিক কারণে ছুটি নিয়েছিলেন, যেটা দল ঘোষণার সময়েই জানানো হয়েছিল। পরে জানা যায়, তিনি শ্যালকের বিয়েতে উপস্থিত থাকার কারণে ছুটি নিয়েছিলেন। সেই প্রসঙ্গ তুলে ধরে ভারত অধিনায়কের কড়া সমালোচনা করলেন সুনীল গাওস্কর।

বুধবার খেলা শেষে সম্প্রচারকারী চ্যানেলে গাওস্কর বলেছেন, “আমার মনে হয় রোহিতের প্রত্যেক ম্যাচে খেলা উচিত। কোনও দলে এমন অধিনায়ক থাকতে পারে না যে একটা ম্যাচে খেলছে, বাকি ম্যাচে নেই। প্রতি ম্যাচে খেলা খুবই দরকার। জানি যে পারিবারিক কারণে রোহিত ছুটি নিয়েছিল। কিন্তু যে বছরে বিশ্বকাপ রয়েছে, সেখানে পারিবারিক কোনও দায়বদ্ধতা থাকতে পারে না। খুব সহজ ব্যাপার। আপৎকালীন কোনও সমস্যা দেখা না দিলে সিরিজ়‌ের আগেই সব শেষ করে ফেলো। আপৎকালীন ক্ষেত্রেই একমাত্র ছাড় দেওয়া যায়।”

দলে অধিনায়কের ভূমিকা কতটা সেটাও বুঝিয়ে দিয়েছেন গাওস্কর। তাঁর মতে, অধিনায়ক গোটা দলকে চালনা করেন। নতুন অধিনায়ক থাকলে স্বাভাবিক ছন্দ নষ্ট হয়ে যায়। ভারতের প্রাক্তন ওপেনারের কথায়, “নেতৃত্বে একটা ধারাবাহিকতা থাকতে হবে। মনে রাখতে হবে তোমার দিকে সবাই তাকিয়ে রয়েছে, যদি না দলে দুটো নেতা থাকে।”

টেস্টে সিরিজ়ে জিতলেও বিশ্বকাপের বছরে ঘরের মাঠে এক দিনের সিরিজ়ে হেরেছে ভারত। আইসিসি ক্রমতালিকায় শীর্ষস্থান হারিয়েছে তারা। রোহিত শর্মাদের ২-১ হারিয়ে শীর্ষে উঠে এসেছেন স্টিভ স্মিথরা। অন্য দিকে ২ নম্বরে নেমে গিয়েছেন রোহিত শর্মারা।

চেন্নাইয়ে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের পরেই নতুন ক্রমতালিকা প্রকাশ করে আইসিসি। সেখানে দেখা গিয়েছে, শীর্ষে অস্ট্রেলিয়া। তাদের পয়েন্ট ৩৯৬৫। রেটিং পয়েন্ট ১১৩। সমান রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গিয়েছে ভারত। যদিও রোহিতদের পয়েন্ট অস্ট্রেলিয়ার থেকে অনেকটাই বেশি (৫২৯৪)।

তালিকায় তিন নম্বরে রয়েছে নিউ জ়িল্যান্ড। তাদের পয়েন্ট ৩২২৯। রেটিং পয়েন্ট ১১১। চার নম্বরে থাকা ইংল্যান্ডেরও রেটিং পয়েন্ট ১১১। জস বাটলারদের পয়েন্ট ৩৯৯৮। এই তালিকায় পাঁচ নম্বরে রয়েছে পাকিস্তান। বাবর আজ়মদের পয়েন্ট ২৬৪৯। তাদের রেটিং পয়েন্ট ১০৬।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Sunil Gavaskar India vs Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE