Advertisement
০৪ মে ২০২৪
India vs Australia

দলের পারফরম্যান্সে বিরক্ত রোহিত, কাদের দুষলেন এক দিনের সিরিজ় হেরে?

এক দিনের সিরিজ়ের হারের জন্য দলগত ব্যর্থতাকে দায়ী করে সতীর্থদের সতর্ক করে দিয়েছেন রোহিত। বিশ্বকাপের কথা মাথায় রেখেই সতর্কবার্তা ভারতীয় দলের অধিনায়কের।

picture of Rohit Sharma

এক দিনের সিরিজ় হেরে সতীর্থদের সতর্ক করলেন রোহিত। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ২৩:০০
Share: Save:

অস্ট্রেলিয়ার কাছে এক দিনের সিরিজ় হেরে অজুহাত দেওয়ার রাস্তায় হাঁটলেন না রোহিত শর্মা। দলের ব্যর্থতা মেনে নিলেন ভারতীয় দলের অধিনায়ক। রোহিতের বক্তব্য, লক্ষ্য খুব বড় ছিল না। তবুও তাঁরা সঠিক ভূমিকা পালন করতে পারেননি।

ম্যাচের পর রোহিত বলেন, ‘‘আমার মনে হয় না খুব বড় রানের লক্ষ্য ছিল আমাদের। তবে দ্বিতীয়ার্ধে উইকেট একটি চ্যালেঞ্জিং হয়ে গিয়েছিল। তবু বলব, আমরা ভাল ব্যাট করতে পারিনি। জুটি তৈরি করা প্রয়োজন ছিল। একটাও ভাল জুটি তৈরি করতে পারিনি আমরা। এই ধরনের উইকেটে খেলেই আমরা বড় হয়েছি। এই রকম উইকেটেই আমরা খেলা শিখেছি। অথচ আমরা অনেকেই খারাপ ভাবে আউট হলাম। কখনও কখনও নিজেকে একটু বেশি প্রয়োগ করতে হয়। সুযোগ তৈরি করে নিতে হয় নিজেকে। এক জন্য ব্যাটারের জন্য এই বিষয়টা খুব গুরুত্বপূর্ণ। খেলাটার গভীরে যেতে হলে এটা করতে হয়। আমরা সকলেই চেষ্টা করেছি, কিন্তু পারিনি।’’

বিশ্বকাপের আগে এই ম্যাচগুলিকে আগামী দিনের শিক্ষা হিসাবেই দেখছেন রোহিত। সতীর্থদের কিছুটা সতর্কও করেদিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক। রোহিত বলেছেন, ‘‘গত জানুয়ারি থেকে এই নিয়ে আমরা ন’টি এক দিনের ম্যাচ খেললাম। এই ম্যাচগুলি থেকে আমরা অনেক ইতিবাচক দিক পেয়েছি। তাও বলব এটা দলগত ব্যর্থতা। আমাদের হাতে আর পাঁচ সময় আছে। এই ধরনের পরিবেশেই বিশ্বকাপ খেলতে হবে।’’

দলের ব্যাটারদের পারফরম্যান্সে রোহিত খুশি না হলেও বোলারদের প্রশংসা করেছেন। বিশেষ করে স্পিনারদের পারফরম্যান্সে তিনি খুশি। সিরিজ জয়ের জন্য কৃতিত্ব দিয়েছেন অস্ট্রেলিয়া দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Rohit Sharma ODI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE