Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs Australia

শেষ টেস্ট শতরান তিন বছর আগে, তবু ভারতের সেই ব্যাটারকেই সবথেকে ভয় পাচ্ছে অস্ট্রেলিয়া

যে ছন্দে কোহলি রয়েছেন, তা দেখে বেশ আতঙ্কেই রয়েছেন মার্কাস স্টোয়নিস। কোহলির বিরুদ্ধে খেলতে হবে ভেবে এখন থেকেই চিন্তিত তিনি।

file picture of virat kohli and cheteshwar pujara

যে ছন্দে কোহলি রয়েছেন, তা দেখে বেশ আতঙ্কেই রয়েছেন মার্কাস স্টোয়নিস। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৫:১৭
Share: Save:

ফেব্রুয়ারি মাস থেকে শুরু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের টেস্ট সিরিজ়। তার আগে ছন্দেই রয়েছেন বিরাট কোহলি। সাম্প্রতিক সময়ে চারটি শতরান হয়ে গিয়েছে তাঁর। তবে টেস্টে তিন বছর আগে শেষ শতরান পেয়েছেন। যে ছন্দে কোহলি রয়েছেন, তা দেখে বেশ আতঙ্কেই রয়েছেন মার্কাস স্টোয়নিস। কোহলির বিরুদ্ধে খেলতে হবে ভেবে এখন থেকেই চিন্তিত তিনি।

মরুদেশে টি-টোয়েন্টি লিগ খেলতে গিয়ে স্টোয়নিস বলেছেন, “কোহলি বিশ্বমানের ব্যাটার। সম্প্রতি ছন্দে ফিরেছে। এখনকার সময়ে টেস্টে বিশ্বের সেরা ব্যাটার ও-ই। তাই আমাদের কাছে সবচেয়ে বড় ভয়ের কারণ কোহলিই। তবে একজন ক্রিকেটারকে খুব মিস্ করব। সে ঋষভ পন্থ। দুর্ভাগ্যবশত দলের সঙ্গে ও নেই। আশা করি দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবে।”

ভারতের মাটিতে ভারতকে হারানো যে কঠিন এটা মেনে নিয়েছেন স্টোয়নিস। তাঁর মতে, দেশের মাটিতে ভারত আরও বেশি ভয়ঙ্কর হয়ে যায়। বলেছেন, “ওদের ব্যাটিং বিভাগ দেখুন। নীচের দিকে নামা ক্রিকেটাররাও ব্যাট করতে পারে। বিশেষজ্ঞ বোলার রয়েছে যারা সহজে উইকেট নিতে পারে। তবে এ বার আমরাও তৈরি। বিশেষজ্ঞ স্পিনার আমাদের দলেও রয়েছে।”

ক্রিকেট বিশেষজ্ঞদের ধারণা, ভারত-অস্ট্রেলিয়া সিরিজ়‌ে স্পিন গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে। যে দল স্পিন ভাল করবে, তারাই ট্রফি জিতবে বলে মনে করছেন তাঁরা। একমত স্টোয়নিসও। বলেছেন, “এ বার আমরা ট্রফিটা হারাতে চাই না। এ বার হারলে টানা তিন বার ভারতের কাছে সিরিজ় হারতে হবে। সেই লজ্জা পেতে চাই না। হাল না ছাড়ার মনোভাব নিয়েই খেলবে নামব। জানি ভারতের দলে অশ্বিন বা জাডেজা রয়েছে। কিন্তু আমরাও পাল্লা দিতে তৈরি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE