Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Ravichandran Ashwin

১১০০ দিনের হিসাব শুনেই রেগে গেলেন অশ্বিন, ‘অহেতুক বাজার গরম করবেন না’

অশ্বিনের মতে, শতরানের খরা নিয়ে প্রশ্ন করার আগে উপস্থাপকদের মাথায় রাখা উচিত কোভিডের কারণে খেলাধুলোয় বিরতির কথা। রোহিত ১১০০ দিন পরে শতরান পেয়েছেন ঠিকই। কিন্তু এর মাঝে এক দিনের ক্রিকেটে তিনি খেলেছেন মাত্র ১৬টি ম্যাচ।

file picture of ravichandran ashwin

অশ্বিনের মতে, শতরানের খরা নিয়ে প্রশ্ন করার আগে উপস্থাপকদের মাথায় রাখা উচিত কোভিডের কারণে খেলাধুলোয় বিরতির কথা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৩:৩১
Share: Save:

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে শতরান করেছেন রোহিত শর্মা। তিন বছর পর দেখা গিয়েছে তাঁর শতরান। সম্প্রচারকারী চ্যানেলে তাঁকে এ নিয়ে প্রশ্ন করা হলে বিরক্ত হন রোহিত। তিনি ম্যাচের সংখ্যার কথা তুলে ধরেন। এ বার রোহিতের পাশে দাঁড়ালেন রবিচন্দ্রন অশ্বিন। সম্প্রচারকারীদের প্রতি তিনিও ক্ষুব্ধ।

অশ্বিনের মতে, শতরানের খরা নিয়ে প্রশ্ন করার আগে উপস্থাপকদের মাথায় রাখা উচিত কোভিডের কারণে খেলাধুলোয় বিরতির কথা। রোহিত ১১০০ দিন পরে শতরান পেয়েছেন ঠিকই। কিন্তু এর মাঝে এক দিনের ক্রিকেটে তিনি খেলেছেন মাত্র ১৬টি ম্যাচ, যেখানে পাঁচটি অর্ধশতরান রয়েছে।

অশ্বিনের কথায়, “সম্প্রচারকারীদের ব্যাপারে একটা দারুণ ব্যাপারে কথা বলেছে রোহিত। সাধারণ মানুষের কাছে কোনও পরিসংখ্যান তুলে ধরার আগে দায়িত্ববোধ থাকা দরকার। এই বিষয়ে আগে অনেক কথা বলেছি। যদি পিছন ফিরে তাকান, তা হলে দেখতে পাবেন এই বিষয়ে বিরাট কোহলিকে নিয়ে কত কথা হয়েছে। চার বছর শতরান না করা নিয়ে বহু আলোচনা হয়েছে। কিন্তু ওকে যদি জিজ্ঞাসা করতে যান, কোহলি নিশ্চিত ভাবে বলবে, ‘চার বছরের মধ্যে আট মাস অতিমারি ছিল, তার পর আমি বিরতি নিয়েছি।’ নির্দিষ্ট ক্রিকেটার সঠিক ভাবে ব্যাপারটা বুঝিয়ে দেবে আপনাকে।”

এখানেই না থেমে অশ্বিন আরও বলেছেন, “আপনারা সব সময় সমর্থকদের বলে যান, অমুক তিন বছর, অমুক চার বছর শতরান পায়নি। কিন্তু যারা আসল সমর্থক এবং যারা নির্বাচক তারা কিন্তু সত্যিটা জানে। সাধারণ মানুষের কাছে জোর করে একটা মিথ্যা তথ্য তুলে ধরা হচ্ছে। এতে একজন যোগ্য ক্রিকেটারকে অহেতুক সমালোচনার মুখে পড়তে হবে। রোহিত ২০১৯ বিশ্বকাপে পাঁচটা শতরান করেছিল। প্রতিযোগিতার সেরা ক্রিকেটার হয়েছিল। তাই ওকে নিয়ে প্রশ্ন তোলার কোনও জায়গা নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE